August 15, 2022, 7:41 pm

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

যমুনা নিউজ বিডিঃ কয়েক হাজার মুসল্লির উপস্থিতিতে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি পেশা ও বয়সের প্রায় লাখো মুসলমান।

ঈদুল আজহার জামাতের আগে পশু কোরবানির বয়ান শোনান জাতীয় মসজিদের খতিব। সকাল ৮টার আগেই জাতীয় ঈদগার চারপাশে মুসল্লিদের উপস্থিতি লক্ষ্য করা যায়। মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে কয়েক স্তরে নিরাপত্তা চৌকি বসায় আইনশৃঙ্খলা বাহিনী।

অস্থায়ী মেটাল গেট দিয়ে প্রবেশ করার কারণে মূল গেইটের বাইরে মুসল্লিদের জটলা ছিল বেশি। জাতীয় ঈদগাহর জামাতে দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসুল্লিরা একে-অপরের বুকে টেনে কোলাকুলি করেন।

এদিকে অন্য বছরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকারমে পাঁচটি ঈদ জামাতের আয়োজন করা হয়। বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত হবে সকাল পৌনে ১১টায়।

এ ছাড়াও জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় পবিত্র ঈদুল-আজহার নামাজের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। এতে চিফ হুইপ, হুইপ, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ-সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মচারীসহ এলাকার মুসল্লিরা জামাতে অংশ নেন।

তা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে পবিত্র ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

অপরদিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় খেলার মাঠে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৬টায়। এ ছাড়াও রাজধানীর বিভিন্ন মসজিদ, মাদ্রাসা মাঠ, খোলা জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD