February 9, 2023, 12:34 pm

বগুড়ায় করোনায় নতুন সনাক্ত ৬ মৃত্যু ১ বিধিনিষেধ মানাতে তৎপর প্রশাসন

ষ্টাফ রিপোর্টারঃ করোনা সংক্রমণরোধে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে মাঠে নেমেছে বগুড়ায় জেলা প্রশাসন। এর অংশ হিসেবে ২য় দিনে বৃহস্পতিবার (৩০ জুন) সকাল থেকে শহরের সাতমাথা. ইয়াকুবিয়া স্কুল মোড় সহ বিভিন্ন স্থানে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম এই সচেতনামূলক কার্যক্রম পরিচালনা ও মাস্ক বিতরণ করেন।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, শহরে অধিকাংশ মানুষ মাস্ক ছাড়া চলাচল করছে। অনেকেই মাস্ক ছেড়ে এসেছেন, ভুল করে পরেননি এ ধরনের নানারকম অজুহাত দিচ্ছেন। মানুষের মধ্যে মাস্ক পরিধান নিয়ে সচেতনতা বাড়াতে জেলা প্রশাসন কাজ শুরু করেছে। এটি অব্যাহত থাকবে। সবাইকে আরও বেশি সতর্ক হতে হবে। বাড়ির বাইরে বের হলে মাস্ক পরতে হবে।

বগুড়ায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৬ জন। শিবগঞ্জ উপজেলার বাসিন্দা মমতাজ উদ্দিন (৭৫) নামের ১জনের মৃত্যু হয়েছে । বুধবার রাতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জেলা প্রশাসনের সচেতনতামূলক এই কার্যক্রমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন। করোনাভাইরাসের এই ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে মন্ত্রিপরিষদ বিভাগ কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পরামর্শ অনুসারে মাস্ক পরা, জনসমাগম যথাসম্ভব বর্জন এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালনসহ ছয় দফা নির্দেশনা জারি করেছে। এসব নির্দেশনা মানাতে মাঠে কাজ করছে জেলা প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD