April 16, 2024, 10:13 am

যেসব ফল খেলে কমতে পারে দুশ্চিন্তা

যমুনা নিউজ বিডিঃ চিন্তার যেন শেষ নেই, একটু অসাবধান হলেই মনে বাসা বাধে নানা সমস্যা। দুশ্চিন্তা যেন দাওয়াত দিতে হয় না এমনিতেই চলে আসে। এই ছোট জীবনে পারি দিতে হয় নানা চড়াই উৎরাই। যার ফলে তৈরি হয় নানান দুশ্চিন্তা। তবে এই দুশ্চিন্তা দূর করার জন্য নেই তেমন কোন ওষুধ, থাকলেও এসব ওষুধের উপর নির্ভর করা উচিৎ না। তবে কিছু ফল খেলে দূর হতে পারে দুশ্চিন্তা।

যে সব ফল খেলে কমতে পারে দুশ্চিন্তা –

কলা : কোনো কিছু নিয়ে অনেক বেশি চিন্তায় থাকলে ঝটপট একটা কলা খেয়ে নিলে চিন্তা অনেকটা কমে যাবে দুশ্চিন্তা। কলায় রয়েছে নানান ধরনের পুষ্টি গুণ। এই ফলে রয়েছে পটাশিয়াম, ম্যাগনেসিয়াম এবং আয়রন। কলা খেলে তা শরীরের রক্ত চলাচল বাড়াতে সাহায্য করে। অক্সিজেনের পরিমাণও বৃদ্ধি পায়। যার ফলে অক্সিজেন পৌঁছে যায় ব্রেন সেলে, যা দুশ্চিন্তা কমিয়ে দেয়।

আঙুর : সুস্বাদু ও রসালো ফল আঙুর। এটি খেতে কারও অপছন্দ হওয়ার কথা নয়। সুস্বাদু এই ফলে আছে ফাইবার, গ্লুকোজ ও ভিটামিন এ। এসব উপাদান থাকার কারণে আঙুর কমিয়ে দিতে পারে দুশ্চিন্তা।

আম : গ্রীষ্মের অন্যতম আকর্ষণীয় ফল হলো আম। আমে থাকে পর্যাপ্ত ভিটামিন এ, ভিটামিন ই, ভিটামিন সি এবং গ্লুকোজ। যা দুশ্চিন্তা দূর করে দারুণ ভাবে।

আনারস : রসালো আর মিষ্টি স্বাদের ফল আনারস। অনন্য স্বাদের এই ফল নানা ধরনের পুষ্টি উপাদান পৌঁছে দেয় শরীরে। দুশ্চিন্তা দূর করতে চাইলে আনারস খেয়ে নিতে পারেন। তবে গর্ভবতী হলে এই ফল না খাওয়া ভালো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD