August 15, 2022, 6:49 pm

গোবিন্দগঞ্জ পৌরসভার  উন্মুক্ত বাজেট ঘোষণা

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে পৌরভবনে আয়োজিত বাজেট অনুষ্ঠানে রাজস্ব ও উন্নয়ন বরাদ্দে ৫৬ কোটি ৭৯ লাখ ৭৭ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়। অনুষ্ঠানের সভাপতি ও পৌর মেয়র মুকিতুর রহমান রাফি পৌর বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব ও উন্নয়ন আয়ে ব্যয় ধরা হয়েছে ৫৬ কোটি ৭৩ লাখ ৩৫ হাজার এবং উদ্বৃত্ত ধরা হয়েছে ৬ লাখ ৪২ হাজার টাকা। এর মধ্যে প্রস্তাবিত নিজস্ব রাজস্ব আয় ৬ কোটি ৫৯ লাখ ৭৭ হাজার এবং উন্নয়ন আয় ধরা হয় ৫০ কোটি ২০ লাখ।
পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহিন আকন্দ’র সঞ্চালনায় উন্মুক্ত বাজেট আলোচনায় বক্তারা পৌর মেয়রের সফলতা কামনার পাশাপাশি পৌর ট্যাক্স-কর আদায় শতভাগে উত্তীর্ণ, জনদুর্ভোগ কমিয়ে নাগরিক সেবা বৃদ্ধি, কর্মমুখী শিক্ষা, বিনোদন কেন্দ্র স্থাপন, জনস্বাস্থ্য রক্ষা, মাদকমুক্ত পৌর সহ বিভিন্ন বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন।
বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি গাইবান্ধা জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রবিউল ইসলাম। বিশেষ অতিথির মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা তুহিন হোসেন, গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহবায়ক এম এ মতিন মোল্লা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতিনিধি এসআই সঞ্চয়, গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত বসির আহমেদ, গোবিন্দগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ আহসান হাবীব প্রিন্স, ব্যবসায়ী -ব্যাংক শাখার প্রতিনিধি ও প্রিণ্ট-ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
বাজেটে উন্নয়ন কার্যক্রমগুলোর মধ্যে রাস্তা ও ব্রীজ নির্মাণ-সংস্কারে ১৮ কোটি; ড্রেন নির্মান-সংস্কার ১০ কোটি; স্যানিটেশন-টিউবয়ের স্থাপন ও পানি সরবাহে ১০ লাখ; ধর্মীয়-শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন ৯০ লাখ; মশক নিধনে ১০ লাখ; সোলার বাতি ও বৈদ্যুতিক মালামাল ক্রয়-স্থাপন ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়।
সহায়তা কার্যক্রমে আর্থিক সাহায্য (শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ও ত্রাণ) ১২ লাখ; ঈমাম ও পুরোহিতদের সম্মানীভাতা ভাতা বাবদ ৫ লাখ বরাদ্দ রাখা হয়।
সংস্থাপন ব্যয়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতন ২ কোটি ৭৪ লাখ মেয়র-কাউন্সিলরদের ভাতা ২২ কোটি ৪০ লাখ; দৈনিক হাজিরা ভিত্তিক কর্মচারীদের মজুরী বাবদ ৮০ লাখ ও আপ্যায়ন ব্যয়ে বরাদ্দ রাখা হয় ১২ লাখ টাকা।
এছাড়াও জনসেবামূলক কাজের মধ্যে বিভিন্ন জাতীয় দিবস ও অন্যান্য দিবস পালনে ১৫ লাখ; রাজস্ব অর্থায়নে ক্ষুদ্র প্রকল্প বাস্তবায়নে ১০ লাখ ও করোনা প্রতিরোধে বরাদ্দ রাখা হয় ১০ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD