August 14, 2022, 6:14 pm

News Headline :
জেলা পরিষদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া জেলা শ্রমিকলীগের শোক সভা ও দোয়া বগুড়ার ভবানীপুর মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন মিসরের গিজা শহরে অগ্নিকান্ডে ৪১ জন নিহত বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড বগুড়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার খবরদার আন্দোলনকারীদের যেন গ্রেপ্তার করা না হয়: প্রধানমন্ত্রী রাজশাহীর ৯৫২ পুকুর সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করার দাবি সিরাজগঞ্জ  উল্লাপাড়া উপজেলায় হাজারো প্রকৃতিপ্রেমীর মিলন মেলা সোনাকান্ত ও মানতলা পদ্মবিলে জেদ্দায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১, আহত ৪

পদ্মা সেতু উদ্বোধনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী দেশকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন- এসপি সুদীপ

প্রেস বিজ্ঞপ্তি: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে উৎসব পালন করা হয়েছে। উৎসবে শনিবার (২৫ জুন) বিকেলে ৪টায় শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে শিক্ষার্থীদের লেখায় ‘স্বপ্নের পদ্মা সেতু’ দেয়ালিকার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার ও অত্র প্রতিষ্ঠানের সভাপতি সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার হযরত আলী, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা খাতুন, অত্র প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক ইয়াসমীন সুলতানা, কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি শহীদুল ইসলাম, স্কুল শাখার শিক্ষক প্রতিনিধি আনজুয়ারা খাতুন, উৎসব উদযাপন কমিটির আহবায়ক প্রভাষক কাওছারিন খাতুন, কলেজ ইনচার্জ প্রভাষক রাইয়ান ওমর, স্কুল ইনচার্জ মিতা শারমিন, সহকারী শিক্ষক এনামুল জাহিদ তিতাস, মাসুকুর রহমান সুরুজ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন। পদ্মা সেতু এদেশের দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের দ্বার উন্মোচন করে দিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেদের সক্ষমতা দেখিয়ে দিলেন বিশ্ববাসীকে। এখন আরও বেনাপোল বা মংলা পোর্ট থেকে মালামাল নিয়ে উত্তরবঙ্গ ঘুরে যমুনা সেতু হয়ে রাজধানীতে আসতে হবে না। এখন খুব সহজে দেশের দক্ষিণাঞ্চলের মানুষ রাজধানী ঢাকার সাথে নির্বিঘ্নে যোগাযোগ স্থাপন করতে পারবে। পদ্মা সেতু নির্মাণে অর্থায়ন করতে চেয়েছিল বিশ্ব ব্যাংক, পরে তারা দূর্নীতির কথা বলে সরে দাঁড়ায়। কিন্তু কানাডার আদালতে দূর্নীতি প্রমাণ হয়নি, বিশ্ব ব্যাংক ক্ষমা চেয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেদিন  এদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছিলেন নিজের টাকায় পদ্মা সেতু করবার। তিনি সে স্বপ্ন সত্যি করে দেখিয়েছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূ-খন্ড উপহার দিয়েছিলেন নিপীড়িত, শোষিত বাঙালী জাতিকে। ঠিক সেভাবে তার কন্যা দেশরত্ন শেখ হাসিনা এদেশের মানুষকে পদ্মা সেতুর স্বপ্ন দেখিয়েছিলেন এবং তা সত্যি করে প্রমাণ করেছেন তিনি মানুষের কল্যাণে নিবেদিত। এদেশের মানুষকে তিনি আবারও প্রমাণ করলেন তার হাতধরে অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছে স্বপ্নের সোনার বাংলা। তাই সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে যাতে করে আর কোন ষড়যন্ত্র এদেশের মানুষের স্বপ্ন নিয়ে ছিনিমিনি খেলতে না পারে।
সহকারী শিক্ষক আল আমিনের সঞ্চালনায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত উৎসবে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, একক নৃত্য পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD