February 28, 2024, 1:21 pm

জারিগানে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরষ্কার গ্রহন করলেন সোবহানী বাপ্পী

প্রেস বিজ্ঞপ্তি: আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ঢাকায় জাতীয়  শিক্ষা সপ্তাহ ২০২২ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে জারী গান প্রতিযোগিতায় “ঘ” বিভাগে শ্রেষ্ঠত্বের পুরষ্কার গ্রহন করেন সরকারি আজিজুল হক কলেজ বগুড়ার শিক্ষার্থী ও বগুড়া থিয়েটার ও কলেজ থিয়েটারের নাট্যকর্মী মাহবুবে সোবহানী বাপ্পি। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের  সচিব জনাব মো: আবু বকর ছিদ্দীক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত ছিলেন মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এম পি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এম পি। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের সচিব জনাব মো: কামাল হোসেন ও মাউসির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর জাতীয় পর্যায়ে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে  ৩২টি ইভেন্টে বিভিন্ন বিভাগে  ২১৩ জন বিজয়ীকে পুরষ্কার প্রদান করা হয়। ১৯৫২ থেকে ৭১ এই প্রেক্ষাপট নিয়ে দলনেতা সোবহানী বাপ্পির রচনা ও নির্দেশনায় জারী গানের দোহারে অংশগ্রহণ করেন রবিউল করিম, সোহেল রানা, ঐশী রায়, মেহেরুন্নেসা ইতি, তাসনিম ত্রয়ী, শ্রুতি, সানোয়ার সিহাব, আহমেদ নিয়াম, সেরাজ উদ্দিন ও বায়েজীদ নিবির। জাতীয় পর্যায়ে ৮টি বিভাগের মধ্যে প্রতিযোগিতায়  এই জারীটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছিল।
সরকারি আজিজুল হক কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মো: শাহজাহান আলীর পৃষ্টপোষকতায় ও অত্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল কাদেরের সার্বিক সহযোগিতায় জারী গান দলের প্রধান সমন্বয়ক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শাহজাহান আলী।
আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী জানান, সরকারি আজিজুল হক কলেজ  দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডেও এই কলেজ তার শিক্ষার্থীদের মাধ্যমে অনন্য মর্যাদা বয়ে আনছে এতে তিনি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন  এবং একই সাথে দলনেতা সোবহানী বাপ্পি সহ দলের সকলকে এই অনন্য কৃতত্বের জন্য অভিনন্দন জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD