March 3, 2024, 10:55 pm

News Headline :
যে কারণে বিএনপির সঙ্গে বেহেশতেও যেতে চান না কাদের সিদ্দিকী আব্দুল কাদের জিলানীর মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ ১০ম ওয়েজ বোর্ড ঘোষণাসহ বিভিন্ন দাবিতে বরিশালে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ সব ধরনের চাঁদাবাজি বন্ধে কঠোর হওয়ার নির্দেশ আইজিপির বগুড়ার সম্পা প্রোপাটিজ ডেভলপার কর্তৃক সাবেক এমপি ডরথী রহমান ও তার জামাতাকে হত্যার উদ্দেশ্যে আঘাতের প্রতিবাদে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ২৩ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু রোজায় প্রতিদিন খেজুর খাবেন কেন? বগুড়ায় ১ কেজি গাঁজাসহ আটক ২ বগুড়ায় ২৯৩ বোতল ফেনসিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব বুড়িচংয়ে বিদ্যুৎপৃষ্ঠে ৩ সন্তানের জনকের মর্মান্তিক মৃত্যু

ইতালিতে দুই মাস পর দুর্বল হয়ে পরেছে করোনা ভাইরাস

 আন্তর্জাতিক ডেস্কঃ সাড়া বিশ্বে ভয়াবহ এক আতঙ্কের নাম করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এতে আক্রান্ত হয়েছে লাখ লাখ মানুষ, মৃত্যুর সংখ্যাও কম নয়।
রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা নিয়ে নানা আতঙ্কের মধ্যেই সুখবর দিয়েছেন ইতালির এক চিকিৎসক। তার দাবি, করোনাভাইরাস আগের মতো আর শক্তিশালী নেই। এই ভাইরাস দিন দিন শক্তি হারিয়ে দুর্বল হচ্ছে।
রোববার আলবার্তো নামে ইতালির এক প্রবীণ চিকিৎসক বলেন, করোনাভাইরাস এর শক্তি হারাচ্ছে এবং এটি এখন কম প্রাণঘাতী হয়ে উঠছে।
মিলান শহরের সান রাফায়েলে হাসপাতালের এই চিকিৎসক বলেন, বর্তমানে বাস্তবিকতা হচ্ছে ক্লিনিক্যালি এই ভাইরাসটি ইতালিতে আর নেই। এক বা দু’মাস আগেও ইতালিতে তাণ্ডব চালিয়েছে এই ভাইরাস। কিন্তু গত ১০ দিনের হিসাবে এই ভাইরাসের তাণ্ডব চালানো বা প্রাণঘাতী হয়ে ওঠার ক্ষমতা অনেকটাই হ্রাস পেয়েছে।
চলতি মাসে ইতালিতে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে ইতালি সরকার বলছে, করোনার বিরুদ্ধে জয়ী হবার ঘোষণা দেওয়ার সময় এখনও আসেনি।
করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বর্তমানে ৬ষ্ঠ অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৯৯৭। এখন পর্যন্ত মারা গেছে ৩৩ হাজার ৪১৫ জন। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪২ হাজার ৭৫ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৪৩৫ জন।
এদিকে, করোনার শক্তি হারানোর কথা স্বীকার করেছেন ইতালির আরও এক চিকিৎসক। জেনোয়া শহরের সান মার্টিনো হাসপাতালের চিকিৎসক মাত্তেও বাসেতি বলেন, দু’মাস আগে এই ভাইরাসের যে শক্তি ছিল বর্তমানে তা নেই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD