July 6, 2022, 11:10 pm

বন্যার্তদের সহায়তায় এবার বিমানবাহিনী

যমুনা নিউজ বিডিঃ বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনী ও নৌবাহিনীর পাশাপাশি এবার মাঠে নেমেছে বাংলাদেশ বিমানবাহিনী।

রোববার (১৯ জুন) সকালে বাংলাদেশ বিমানবাহিনী মৌলভীবাজারের শমশেরনগর স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার গ্রুপ ক্যাপ্টেন ওয়াসিম মোস্তাক এক সংবাদ সম্মেলনে বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বিমানবাহিনীর বিশেষ দল ত্রাণ বিতরণ ও বন্যার্তদের উদ্ধার করার লক্ষে দুই ধাপে হেলিকপ্টারের মাধ্যমে বন্যাকবলিত এলাকা পর্যবেক্ষণ করেন।

প্রথম ধাপে স্কোয়াড্রন লিডার নিজাম উদ্দীনের নেতৃত্বে বিমানবাহিনীর কর্মকর্তাদের সমন্বয়ে ২০ সদস্যের একটি দল নিয়ে এমআই-১৭ এইচএস হেলিকপ্টারযোগে শমশেরনগর স্টেশন হতে প্রায় ২ ঘণ্টা আকাশ পথে সিলেট সদর, সুনামগঞ্জ সদর ও সুনামগঞ্জের তাহিরপুর, দিরাই, জামালগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকা পর্যবেক্ষণ পরিচালনা করা হয়।

পরে ২য় ধাপে ঢাকা থেকে দুপুর প্রায় আড়াইটায় সার্চ অ্যান্ড রিসকিউ ‘অগাস্টা’ নামে একটি বিশেষ হেলিকাপ্টারে ত্রাণসামগ্রী নিয়ে আসে শমশেরনগর বিমানবাহিনী স্টেশনে। পরে হেলিকপ্টারে করে বন্যার্তদের জন্য শুকনো খাবারের প্যাকেটগুলো নিয়ে যাওয়া হয় সিলেটে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানবাহিনী শমশেরনগর ইউনিয়নের স্কোয়াড্রন লিডার শাখাওয়াত হোসেইন, স্কোয়াড্রন লিডার জোবাইর আহমেদ। বিমানবাহিনী বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণকালে দেখতে পায় সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে সুনামগঞ্জ, তাহিরপুর, দিরাই ও জামালগঞ্জ উপজেলা।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD