September 29, 2022, 7:07 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

ইকুয়েডরের ৩ প্রদেশে জরুরি অবস্থা ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলার্মো লসো শুক্রবার রাতে দেশটির তিনটি প্রদেশে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে স্বদেশি জনগোষ্টীর সহিংস বিক্ষোভ মোকাবেলায় এমন পদক্ষেপ গ্রহণ করা হয়।

টেলিভিশনে দেয়া ভাষণে লসো বলেন, ‘আমি আমাদের রাজধানী ও আমাদের দেশকে রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।’ এই তিনটি প্রদেশের একটি হচ্ছে রাজধানী কুইটো।

গণ-অধিকার স্থগিত ও কারফিউ ঘোষণা করে আইনশৃংখলা বজায় রাখতে প্রেসিডেন্ট সশস্ত্র বাহিনীকে ডেকে পাঠানোর মধ্য দিয়ে এ ফরমান কার্যকর করা হয়।

স্বদেশি জনগোষ্টী সোমবার সরকারবিরোধী লাগাতার বিক্ষোভ শুরু করে। পরে এ বিক্ষোভে শিক্ষার্থী, শ্রমিক ও অন্য সমর্থকরা যোগ দেয়।

তারা কুইটো অভিমুখী মহাসড়কসহ দেশের বিভিন্ন রাস্তা অবরোধ করে। বিক্ষোভ চলাকালে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে কমপক্ষে ৪৩ জন আহত ও ৩৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

লসো ক্ষোভ প্রশমনে স্বদেশি জনগোষ্টীর নেতাদের সাথে বৃহস্পতিবার সাক্ষাৎ করলেও এক্ষেত্রে তেমন কোনো অগ্রগতি হয়নি। ডানপন্থী সাবেক এ ব্যাংকার এক বছর আগে ইকুয়েডরের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD