July 6, 2022, 11:32 pm

রাজশাহীর সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান তথ্য ও সম্প্রচার সচিবের

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন প্রেসক্লাবে বিভক্ত না থেকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন। বৃহস্পতিবার (১৬ জুন) বিকালে রাজশাহী সার্কিট হাউজে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।
তথ্য ও সম্প্রচার সচিব বলেন, বিভাজন যেখানে বেশি সেখানে দাবি আদায় সহজ হয় না। তথ্য অধিদফতরকে সাংবাদিকদের তালিকা প্রস্তুতের দায়িত্ব দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের তালিকা করা একটা কঠিন বিষয়। আপনারা যারা প্রকৃত সাংবাদিক তারাই এ তালিকা তৈরি করে দেবেন। প্রকৃত সাংবাদিকদের হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
তিনি আরও বলেন, দেশে এখন প্রায় ১৩০০-এর বেশি পত্রিকা রয়েছে। যথাযথভাবে পত্রিকা প্রকাশ না করায় ইতোমধ্যে প্রায় ৩০০ পত্রিকার প্রকাশনা বাতিল করা হয়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্য যে কল্যাণ ট্রাস্ট করেছেন তার অনুদান প্রদানে অনিয়মের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার সচিব বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদানের জন্য জেলা প্রশাসকের সভাপতিত্বে যে জেলা কমিটি আছে তারা যদি সঠিক যাচাই করে তালিকা প্রেরণ করে তবে অনুদানের টাকা বিতরণে কোনো ধরনের অনিয়ম থাকবে না।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD