September 30, 2022, 5:24 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

দেড় বছরে ১০ লাখ কর্মী নিয়োগ দেবে ভারত

যমুনা নিউজ বিডিঃ আগামী দেড় বছরে ১০ লাখ সরকারি পদে কর্মী নিয়োগ দেবে ভারতের কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয় থেকে এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়।

ওই টুইট বার্তায় বলা হয়েছে, চাকরি দেওয়ার ক্ষেত্রে মোদী সরকার ‘মিশন মোড’-কে নজরে রেখে পদক্ষেপ নেবে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরে পরিস্থিতি খতিয়ে দেখে নিয়োগ হবে বলে জানানো হয়েছে।

ক্রমাগত বেড়ে চলা বেকারত্ব নিয়ে প্রায়ই মোদী সরকারকে বিরোধীদের তীব্র আক্রমণের মুখে পড়তে হচ্ছে। রাজনৈতিক মহল মনে করছে, আগামী দেড় বছরে ১০ লাখ নিয়োগের সিদ্ধান্ত তারই জবাব হিসেবে তুলে ধরা হবে।

এর আগে নির্বাচনী জনসভায় মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, ক্ষমতায় এলে বছরে দুই কোটি কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ক্ষমতায় আসার পর থেকে তা নিয়েও বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে বিজেপিকে।

সর্বশেষ বিহারে বিধানসভার ভোটে এই ইস্যুটিই বড় হয়ে ওঠে। আরজেডি প্রধান তেজস্ব যাদব পাল্টা চাকরির প্রতিশ্রুতি দিয়ে ময়দানে নামেন। তাতে স্পষ্টতই বেকায়দায় পড়ে ক্ষমতাসীন এনডিএ।

যদিও এবারও প্রধানমন্ত্রীর ১০ লাখ চাকরির প্রতিশ্রুতি বিরোধীদের সমালোচনার মুখে পড়েছে। মোদীর এই সিদ্ধান্ত নিয়ে ব্যাঙ্গ করেছে কংগ্রেস। তৃণমূলও মোদীর এই সিদ্ধান্তের সমালোচনা করেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD