July 6, 2022, 10:10 pm

বিশ্বে করোনায় এ পর্যন্ত মৃত্যু ৬৩ লাখ, শনাক্ত ৫৪ কোটি

যমুনা নিউজ বিডিঃ বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩১ হাজার ৬২৪ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৪ কোটি ৫ লাখ ৯৭ হাজার ২৯৬ জনের। তবে এখন থেকে নেই মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৩৮৯ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ৫৯৩ জনের।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (১৪ জুন) এ তথ্য জানা গেছে।

গত একদিনে এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ৫৪৬ জন। ফলে এ সংখ্যা নিয়ে মোট সুস্থতা দাঁড়িয়েছে ৫১ কোটি ৫৬ লাখ ৯০ হাজার ৫৪৯ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে তাইওয়ানে। আর সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ফ্রান্সে। তাইওয়ানে নতুন করে ১৬৩ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৫০ হাজার ৬৪৭ জন।

অন্যদিকে ফ্রান্সে নতুন করে ৭৯ হাজার ৩৯৭ জন শনাক্ত হয়েছে। তবে দেশটিতে এ সময়ে কারো মৃত্যু হয়নি। ফলে ফ্রান্সে করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১ লাখ ৪৮ হাজার ৭৪৯ এবং ২ কোটি ৯৮ লাখ ৪৯ হাজার ৯১৯ জন।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়াতেও শনাক্তের হার বেড়েছে। দেশটিতে নতুন করে ৪০ হাজার ৭০ জন আক্রান্তের পাশাপাশি ১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে ৪৫ হাজার ৬৬০ জন শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ৪৬ জনের।

রাশিয়াতে এ সময়ে ৬৫ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪০৩ জন। এছাড়া ইতালিতে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৬৫ জন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD