July 4, 2022, 12:43 am

বগুড়া পৌর এডওয়ার্ড পার্কে পরিচ্ছন্নতা অভিযান শুরু

স্টাফ রিপোর্টার : বিশ্ব পরিবেশ দিবস উপলে পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় এবং বগুড়া পৌরসভার আয়োজনে মঙ্গলবার দুপুরে বগুড়া পৌর এডওয়ার্ড পার্কে (পৌর পার্ক) পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। এ উপলে পৌর পার্ক চত্বরে রালী বের করা হয়। রালিটি পার্কের বিভিন্ন রাস্তা প্রদণি করে। পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়ার পরিচালক (উপসচিব) সুফিয়া নাজিম এর সভাপতিত্বে সংপ্তি আলোচনা সভায় বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশা, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান, প্যানেল মেয়র-১ পরিমল চন্দ্র দাস, প্যানেল মেয়র-২ মোঃ আলহাজ শেখ, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আসাদুর রহমান, বগুড়া পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, সহকারী প্রকৌশলী মোঃ সাগর মন্ডল, পরিবেশ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সিনিয়র কেমিস্ট মোঃ মলিন মিয়া, বাপা’র সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, তীর এর সহ-সভাপতি মুকিম মাহমুদ।
আলোচনায় বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশা বলেছেন আয়তন ও জনসংখ্যার দিক থেকে দেশের সবচেয়ে বড় পৌরসভা হচ্ছে বগুড়া পৌরসভা। এই পৌরসভায় বরাদ্দ ও জনবল অন্যান্য পৌরসভার সমান। তবুও বিশাল আয়তনের বগুড়া পৌরসভার নাগরিক সুবিধা নিশ্চিত করতে সাধ্যমত কাজ করা হচ্ছে। শুধু পৌরসভার এই জনবল দিয়েই সকল এলাকা পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। বগুড়া পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে হলে সকলকে সচেতন হতে হবে। নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট জায়গায় ময়লা আবর্জনা ফেলতে হবে। যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা যাবেনা। তিনি বলেন, বগুড়া পৌরসভাকে একটি গ্রীন সিটি-কিন সিটি করতে চাই। এজন্য সকলকে এগিয়ে আসতে হবে।

পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়ার পরিচালক (উপসচিব) সুফিয়া নাজিম বলেন প্রত্যেক নাগরিককে তার দায়িত্ব পালন করতে হবে। নির্দিষ্ট জায়গায় নির্দিষ্ট সময়ে ময়লা-আবর্জনা ফেলা হলে অপরিচ্ছন্ন শহর থাকবে না। তিনি পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান। সংপ্তি আলোচনা শেষে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়। সভা সঞ্চালনা করেন বাপার যুগ্ম সম্পাদক সৈয়দ ফজলে রাব্বী ডলার।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD