April 26, 2024, 11:41 am

নওগাঁয় মাদক মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় হেরোইন উদ্ধারের একটি মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। মঙ্গলবার নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের জুয়েল রানা (২২) ও বাবু হোসেন (২০)। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে নেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল পোরশা-আড্ডা সড়কের জালুয়াপাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় জুয়েল রানা ও বাবু হোসেন নামের দুই মোটরসাইকেল আরোহীর কাছ থেকে ২২৫ গ্রাম হেরোইন উদ্ধার করে অভিযানকারী দলের সদস্যরা। ওই দিনই তাদের বিরুদ্ধে পোরশা থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান আলী।

২০২১ সালের ৫ সেপ্টেম্বর আদালতে আসামি জুয়েল রানা ও বাবু হোসেনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা পোরশা থানার পরিদর্শক শফিউল আযম খান। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) আব্দুল্লাহ হেল বাকী ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মোজাহার আলী। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী আব্দুর রাজ্জাক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ হেল বাকী বলেন,  মামলায় রাষ্ট্রপক্ষ ছয়জন সাক্ষী উপস্থাপন করে। উভয় পক্ষের শুনানি শেষে মামলার রায় ঘোষণা হলো। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণ করতে সক্ষম হওয়ায় আদালত এজহারভুক্ত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ডদেশ দেওয়া হয়েছে। এই রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD