October 22, 2024, 5:03 am

News Headline :
জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মমিনুর রশিদ শাইন প্রধানমন্ত্রীর পদত্যাগ ইস্যুতে স্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি শীতের আগমনে বগুড়ায় কর্মব্যস্ততা বেড়েছে লেপ-তোশক তৈরি কারিগরদের তিনদিনের সফরে ঢাকা আসছেন ফলকার টুর্ক বগুড়ায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাঃ সম্পাদকসহ ৩ জন গ্রেপ্তার শেখ হাসিনাকে ১৮ নভেম্বরের মধ্যে ট্রাইব্যুনালে হাজির হওয়ার নির্দেশ ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে : আসিফ নজরুল লেবাননে ইসরায়েলি হামলায় মেয়রসহ নিহত ১৫ পদত্যাগ করেছেন বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন রোহিঙ্গা ক্যাম্পে দিনভর গোলাগুলি, ৫ গুলিবিদ্ধসহ আহত ১০

পাকিস্তানের গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা

যমুনা নিউজ বিডিঃ  পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকা ‘ডেইলি টাইমস’ ও ‘উইকলি ফ্রাইডে টাইমস’- এ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করা হয়েছে। পাকিস্তানের পাঞ্জাবের বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও আন্তর্জাতিক বিষয়ক বিশ্লেষক ড. মালিকা-ই- আবিদা খাত্তাক তার নিবন্ধে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা, দূরদর্শিতা এবং সাহসী সিদ্বান্তের ভূয়সী প্রসংশা করেছেন। ‘বাংলাদেশে পদ্মাসেতুর গল্প: একটি সেতুর চেয়ে বড়?’ শীর্ষক নিবন্ধে তিনি পদ্মাসেতু নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত বিভিন্ন চ্যালেঞ্জ উত্থাপন করেছেন।

ড. মালিকা আরো বলেন, পদ্মাসেতুর মতো অবকাঠামো নির্মাণ করে বাংলাদেশের উন্নয়নের মূর্ত প্রতীক শেখ হাসিনা বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং আস্থাও দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। পদ্মাসেতু নির্মাণের সময় বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ আনলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্ব্যর্থহীনভাবে বলেছেন ‘আমরা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করবই।’ কানাডার একটি আদালতে পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ আনলে তা মিথ্যা প্রমাণিত হয়। বাংলাদেশের মুষ্টিমেয় কিছু লোক দেশবিরোধী ষড়যন্ত্র করে দুর্নীতির অভিযোগ ছড়িয়ে দিয়েছিল। কিন্তু শেখ হাসিনা তা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করেন এবং সত্য প্রতিষ্ঠা করেন। পদ্মা বহুমুখী সেতু নির্মাণে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের স্বাক্ষর বহন করে। তার শাসনামলে বিশ্ববাসী আবারো বাংলাদেশের সম্ভাবনাময় ভবিষ্যৎ জানার সুযোগ পেয়েছে। বাংলাদেশ এমন একটি দেশ যেটি বিশ্বকে বারবার তার সক্ষমতা দেখিয়েছে।

ড. মালিকা বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনা শুরু হলেও পদ্মাসেতুর নির্মাণ কাজ পুরোদমে চলেছে। শেখ হাসিনার অদম্য ইচ্ছা শক্তির কারণে সেতু নির্মাণের কাজ একদিনের জন্যও বন্ধ হয়নি।

পাকিস্তানের গণমাধ্যম বাংলাদেশের অর্থনৈতিক মডেলের প্রসংশা করে চমৎকার নিবন্ধ প্রকাশ করেছে। পাকিস্তানি গণমাধ্যম বাংলাদেশ এবং তার অর্থনৈতিক সাফল্যের ব্যাপক প্রশংসা করেছে। বিশ্বব্যাংক ও দাতা সংস্থাগুলো অর্থায়নে মুখ ফিরিয়ে নেয়ায় এক সময় পদ্মাসেতুর নির্মাণ প্রায়ই অনিশ্চিত হয়ে পড়েছিল। তখন সমালোচকরা তুচ্ছ তাচ্ছিল্য মনোভাব প্রকাশ করেছিল। এসব ষড়যন্ত্রকারী গুজব ছড়াতে লাগলো পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে। সবকিছুকেই মিথ্যা প্রমাণিত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেতুটি নির্মাণ করেছেন। আগামী ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধনের কথা রয়েছে। ঐ দিন একই সময়ে বাংলাদেশের ৬৪টি জেলায় উদ্বোধনী অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে ঢাকার হাতির ঝিলে ‘লেজার শো’সহ সারাদেশে একই ধরনের কর্মসূচি থাকবে। পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সব পক্ষ এবং আন্তর্জাতিক প্রতিনিধিরাসহ এমনকী বিশ্বব্যাংকের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD