July 6, 2022, 4:21 am

আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

যমুনা নিউজ বিডিঃ আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার ও এজহারভুক্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। শনিবার খুলনার কয়রা থানাধীন শেখপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সদস্যের নাম. ইয়াছির আরাফাত ওরফে আল জিহাদ ফি সাবিলিল্লাহ ওরফে আফনান ইসলাম। সে বর্তমানে খুলনার লায়ন্স স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর একজন ছাত্র। তার কাছ থেকে ১টি এন্ড্রয়েড মোবাইল সেট ও ২টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

এটিইউ জানায়, গ্রেফতারকৃত ইয়াছির আরাফাতসহ তার অন্যান্য সহযোগীরা অনলাইনে জঙ্গীবাদ প্রচরণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। আসামি ও তার সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষন ও প্রস্তুতি নেয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রæপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। তাছাড়া উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিল।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD