April 20, 2024, 10:33 am

র‍্যাবের নিষেধাজ্ঞা তুলতে জন ফিনারকে অনুরোধ সালমান এফ রহমানের

যমুনা নিউজ বিডিঃ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য অনুরোধ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসে মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন ফিনারের সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ করেন।

শনিবার (৪ জুন) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈঠকে উপদেষ্টা জন ফিনার গত পাঁচ দশকে বাংলাদেশ-মার্কিন সম্পর্কের দৃঢ়তার স্বীকৃতি দেন। এ সময় উপদেষ্টা সালমান এফ রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের আর্থ-সামাজিক ও মানব উন্নয়নে অসাধারণ সাফল্য সম্পর্কে জন ফিনারকে অবহিত করেন এবং এ অর্জনগুলোতে যুক্তরাষ্ট্রের সমর্থনের জন্য জন ফিনারকে ধন্যবাদ জানান।

বৈঠকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা ও রাজনৈতিক সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকেও ধন্যবাদ জানান সালমান এফ রহমান।

জন ফিনার সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক প্রবৃদ্ধির কথা স্বীকার করেন। এক মিলিয়নেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার জন্য প্রশংসা করেন। তিনি সুশাসন, শ্রম এবং মানবাধিকার ইস্যুতে বাংলাদেশ সরকারের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য ইচ্ছা প্রকাশ করেন।

উপদেষ্টা সালমান এফ রহমান জোর দিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নয়ন সহযোগীদের দেশে শ্রম ও মানবাধিকারের ক্রমাগত উন্নতির জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপগুলোকে যথাযথভাবে স্বীকৃতি দেওয়া উচিত।

বৈঠকে উপদেষ্টা সালমান এফ রহমান মার্কিন সরকারকে যত তাড়াতাড়ি সম্ভব র‍্যাবের কর্মকর্তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করেন। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফেরাতে জন ফিনারের সহায়তা কামনা করেন।

প্রসঙ্গত, জন ফিনার বাইডেন প্রশাসনের একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা হিসেবে নিয়োজিত। তিনি মার্কিন রাষ্ট্রপতির সহকারী হিসেবেও কাজ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD