June 12, 2024, 2:50 pm

বগুড়ায় লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রম উদ্বোধন

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় কোয়ান্টাম ফাউন্ডেশনের লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় জেলা প্রশাসক চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিক উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম। এসময় তিনি বলেন, বগুড়াতে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের অভাব ছিল। এই প্রথম দুস্থদের জন্য ফ্রি লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স চালু করলো কোয়ান্টাম ফাউন্ডেশন। এই সেবা যেন চলমান থাকে।
তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে লক্ষ করেছি নিজের বাবা-মায়ের মৃতদেহ ফেলে সন্তানেরা পালিয়ে গেছে। সে সময় মৃতদেহ সৎকার ও দাফনসহ যাবতীয় কাজ কোয়ান্টাম ফাউন্ডেশন করেছে। যা অত্যন্ত প্রশংসনীয়। এছাড়া তারা বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মেজবাউল করিমসহ কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার স্বেচ্ছাসেবীবৃন্দ।
কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার পরিচালক আব্দুল মমিন মুকুল জানান, বগুড়া শহরের মধ্যে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের জন্য ১ হাজার ৫০০ টাকা ভাড়া ও সঙ্গে ওয়েটিং চার্জ প্রতি ঘণ্টায় ৩০০ টাকা দিতে হবে। বগুড়া শহরের বাইরে গেলে প্রতি কিলোমিটার ৭০ টাকা চার্জ দিতে হবে। তবে দুস্থ পরিবারের জন্য বিনা মূল্যে এই ফ্রিজিং অ্যাম্বুলেন্সের সেবা প্রদান করা হবে।

জানা গেছে, হটলাইন ০১৮ ০০০ ৯০০ ১০ নম্বরে যোগাযোগ করে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে। নির্ধারিত ভাড়া প্রদান করে যে কেউ এই সেবা নিতে পারবেন। তবে অসচ্ছল পরিবার বিনা মূল্যে এই সেবা পাবে বলে জানিয়েছেন কোয়ান্টাম ফাউন্ডেশনের কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD