June 21, 2024, 9:26 pm

বগুড়ায় দুগ্ধ সপ্তাহে শিক্ষার্থীদের জন্য প্রাণিসম্পদ দপ্তরের দুধ পান কার্যক্রম

ষ্টাফ রিপোর্টার: বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য’ প্রতিপাদ্যতে বগুড়ায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে আলোচনা সভা, টি-শার্ট বিতরণ ও দুধ পান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বগুড়ার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ব্যাতিক্রমী এই কার্যক্রম পরিচালনা করছে প্রাণিসম্পদ দপ্তর।

সোমবার সকালে শহরের কলোনী মূক-বধির বিদ্যালয়ে দুগ্ধ সপ্তাহে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় যেখানে শতাধিক শিক্ষার্থীদের হাতে নিজে হাতে পানযোগ্য দুধের প্যাকেট তুলে দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মো: আনিছুর রহমান। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুচিন্তিত পরিকল্পনা ও নির্দেশনায় প্রতিবছর তারা এই ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়ন করে থাকেন। সুবিধাবঞ্চিত শিশুরা যেন পুষ্টিগুণ থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে পহেলা জুন বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে তারা বর্তমানে দুগ্ধ সপ্তাহের মাধ্যমে বগুড়ার পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থীদের মাঝে এই ইতিবাচক কর্মসূচি বাস্তবায়ন করছেন। শুধু তাই নয় দুধ যেহেতু অত্যন্ত পুষ্টিগুণ সমৃদ্ধ যা মেধার বিকাশ ও শারীরিক গঠনে অত্যন্ত কার্যকরী তাই সকলের মাঝে পুষ্টিগুণ নিশ্চিতে দুধপানের গুরুত্বের বার্তাটিও তারা এই ক্যাম্পেইনে দিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: নাসরিন সুলতানা, বগুড়া মূক-বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, সিনিয়র শিক্ষক যথাক্রমে আবু সাঈদ, সেলিনা খাতুন, সাহিন সুলতানাসহ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীবৃন্দ। এবছর দুগ্ধ সপ্তাহে বগুড়ার মূক বধির বিদ্যালয় ছাড়াও সরকারি শিশু পরিবার, এস ও এস শিশু পল্লী, পালশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় ইতিবাচক এই কর্মসূচি বাস্তবায়ন করবে জেলা প্রাণিসম্পদ দপ্তর বগুড়া।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD