June 21, 2024, 8:36 pm

মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ শেখ হাসিনার

যমুনা নিউজ বিডি: ভারতে নয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ জুন) রাতে মোদির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিভিন্ন বিষয় আলাপের পর মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, দুই দেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভারত-বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে।

তিনি বলেন, শপথের পরপরই মোদির সঙ্গে শেখ হাসিনার বৈঠক হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী ভবিষ্যতের দিনগুলোতে দুদেশের সম্পর্ক আরও গভীর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হাছান মাহমুদ বলেন, প্রতিবেশী দু’দেশের বহুমাত্রিক সম্পর্ক। দুদেশের সম্পর্কের মাধ্যমে উভয় দেশের মানুষ উপকৃত হচ্ছে। ভবিষ্যতের দিনগুলোতেও এই বহুমাত্রিক সম্পর্ক আরও বিস্তৃত হবে।

এর আগে, রোববার সন্ধ্যায় মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। শপথগ্রহণের পর ফটোসেশনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমন্ত্রিত অতিথিদের মঞ্চে ডেকে নেওয়া হয়। এরপর তাদের সঙ্গে ছবি তোলেন নরেন্দ্র মোদি ও দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

উল্লেখ্য, ভারতের লোকসভা নির্বাচনের ৫৪৩টি আসনের মধ্যে ক্ষমতাসীন দল বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ২৯৩টি আসন জিতেছে। এরমধ্যে বিজেপি এককভাবে ২৪০ আসনে জয় পায়। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট ২৩২টি আসন জিতেছে, এর মধ্যে এককভাবে কংগ্রেস পেয়েছে ৯৯টি আসন।

দেশটির নিয়ম অনুযায়ী, সরকার গঠনের জন্য ২৭২ আসন প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD