June 12, 2024, 3:45 pm

মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়

যমুনা নিউজ বিডি: বিশ্বকাপের পর অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখল আর্জেন্টিনা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার প্রস্তুতি শুরু করল আলবিসেলেস্তারা।

সোমবার (১০ জুন) যুক্তরাষ্ট্রের সোলজার ফিল্ডে ডি মারিয়া একমাত্র গোলে জয় পায় কোচ স্ক্যালোনির শিষ্যরা।

এই ম্যাচে লিওনেল মেসি খেলবেন, এটা আগেই জানিয়েছিলেন স্ক্যালোনি। তবে কতক্ষণ খেলবেন, তা নিশ্চিত করেননি বিশ্বকাপজয়ী এই কোচ। তাই মূল একাদশে খেলবেন কি না, সেই শঙ্কাও ছিল। শঙ্কা থেকেই রেকর্ড আটবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলারকে মূল একাদশের বাইরে রাখা হয়। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন আর্জেন্টাইন এই মহাতারকা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। তবে প্রতিপক্ষের শক্তির কাছে পেরে উঠছিল না তারা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথমার্ধের শেষ দিকে দলকে লিড এনে দেন অভিজ্ঞ ডি মারিয়া।
আরও পড়ুন
ভারতের কাছে লজ্জার হার, বিশ্বকাপ থেকে অলিখিত বিদায় পাকিস্তানের

ম্যাচের ৪০তম মিনিটে রোমেরোর বাড়ানো বলে ইকুয়েডরকে জাল খুঁজে নেন ডি মারিয়া। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পরও দাপট ধরে রাখে বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ৫৬তম মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নামেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল পায়নি আর্জেন্টিনা। ফলে কষ্টার্জিত জয় নিয়েই মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

উল্লেখ্য, কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে আগামী ১৫ জুন গুয়েতেমালার বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা অভিযান শুরু করবে মেসিরা। গ্রুপ পর্বে বাকি ম্যাচে ২৬ জুন চিলি এবং ৩০ জুন পেরুর বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD