June 12, 2024, 4:31 pm

মানুষের নজর কাড়ছে ২৫ মণের ‘প্রিন্স মামুন’

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউপির মাথাভাঙ্গা এলাকার আয়উব আলী বেপারী তার খামারে দুই বছর ধরে ‘প্রিন্স মামুন’নামে একটি গরু লালন পালন করছেন। গরুটির নাম রাখা হয়েছে টিকটকার প্রিন্স মামুনের নামের সঙ্গে মিল রেখে। যার ওজন প্রাণ ২৫ মণ।

স্থানীয়দের দাবি, ‘প্রিন্স মামুন’ নামের গরুটি জেলার সবচেয়ে বড় গরু। তাই প্রতিদিনেই বিশাল দেহির গরুটি দেখতে আয়উব আলী বেপারীর খামারে ভিড় করছেন ক্রেতারা। সবার নজর কাড়ছে গরুটি।

প্রাকৃতিক খাবার খেয়ে বড় হওয়া ১২ ফুট লম্বা ও সাড়ে ৬ ফুট উচ্চতার ‘প্রিন্স মামুন’ শান্ত স্বভারের। প্রতিদিন তিন বেলায় প্রায় ২৫ কেজি খাবার খেয়ে থাকে গরুটি। খড়, খৈল, ঘাস ও ভুসি গরুটির পছন্দের খাবার।

আয়উব আলী বেপারীর খামারের বড় হওয়া প্রিন্স মামুন নামের গরুটির দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ টাকা।

জেলার শিবচর থেকে আসা একজন ক্রেতা বলেন, কুচকুচে কালো-সাদা রঙের গরুটি দেখে ভালোই লেগেছে। সাধ্যের মধ্যে হলে পরিবারের সবার সঙ্গে কথা বলে আ গরুটি কোরবানির জন্য নেয়ার চেষ্টা করব।

আয়উব আলী বেপারীর ছোটভাই শামীম হোসেন বেপারী বলেন, দীর্ঘ দুই বছর ধরে সন্তানে মতো আদর যত্ন করে বড় করে তুলছি গরুটিকে। সম্পূর্ণ দানাদার খাবার খাইয়ে গরুটিকে লালন পালন করা হয়েছে। ক্রেতারা আসনছে, দামও বলছে। হয়তো কোরবানির আগেই বিক্রি হয়ে যাবে।

গরুর মালিক আয়উব আলী বেপারী বলেন, পরিবারের সবাই পরম যত্নে লালনপালন করছি প্রিন্স মামুনকে। বিশেষ করে ছোটভাই শামীম হোসেন বেপারীও যথেষ্ট শ্রম দিচ্ছে। ছুটিতে আসা আরেক ভাই সিঙ্গাপুর প্রবাসী লালন হাসানও গরুটির পরিচর্যায় ব্যস্ত সময় কাটাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গরুটিকে ভাইরাল করতেই ‘প্রিন্স মামুন’ রাখা হয়েছে। আশা করি ভালো দামেই গরুটি বিক্রি হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD