June 16, 2024, 6:17 am

ছদ্মবেশে ১৪ বছর পলাতক, শেষ রক্ষা হলো না আসামি শামিমের

ষ্টাফ রিপোর্টার: ছদ্মবেশে ১৪ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি শামিমের (৪৫)। শুক্রবার (৭ জুন) রাতে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার শামিম শিবগঞ্জ উপজেলার দেউলী গাছুপাড়া গ্রামের মৃত ছানাউল্লাহ গাছুর ছেলে। তিনি ছদ্মবেশে গত ১৪ বছর ধরে রিকশা চালাতেন।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, ২০০৬ সালে একই গ্রামের আনিছুর রহমানের কাছ থেকে ধানের জমি বর্গা নেন শামিম। ধান কাটার পর ভাগের ধান নিতে আনিছুরকে বাড়িতে ডেকে হত্যা করে শামীম।

এ ঘটনায় ওই বছরের ৮ ডিসেম্বর নিহত আনিসুরের ভাই আব্দুল আজিজ শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ শামিমকে গ্রেপ্তার করে। সাড়ে তিন বছর জেলে থাকার পর জামিনে মুক্তি পেয়ে গাজিপুরে চলে আসে শামীম। সেখানে বিয়ে করে সংসার শুরু করে এবং অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

গত বছরের ৩০ নভেম্বর আদালত শামিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এরপর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার (৭ জুন) রাতে শামীমকে গ্রেপ্তার করে র‌্যাব। শনিবার তাকে শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD