June 13, 2024, 5:50 pm

পদত্যাগ করতে পারেন ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রী গ্যান্টজ

যমুনা নিউজ বিডি: ফিলিস্তিনের গাজা উপত্যকার যুদ্ধ নিয়ে ইসরায়েলি যুদ্ধকালীন মন্ত্রিসভায় মতবিরোধ চরম আকার ধারণ করেছে। এর জেরে পদত্যাগ করতে যাচ্ছেন মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ও যুদ্ধকালীন মন্ত্রী বেনি গ্যান্টজ।

শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমসহ বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটিই দাবি করা হয়েছে। পাশাপাশি সরকারের ওপর থেকে তার দলের সমর্থন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন তিনি।

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, আজ শনিবার স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে বেনি গ্যান্টজ এ ব্যাপারে একটি বিবৃতি দেবেন।

ইসরায়েলের পাবলিক ব্রডকাস্টার কেএএন বলছে, প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহু তার যুদ্ধপরবর্তী পরিকল্পনা অনুমোদন না করার কারণে গ্যান্টজ পদত্যাগ করছেন।

গত মাসে এক টেলিভিশন ভাষণে গ্যান্টজ হুমকি দিয়েছেলেন, গাজা নিয়ে যুদ্ধপরবর্তী পরিকল্পনা অনুমোদন না দিলে তিনি পদত্যাগ করবেন। তিনি এ জন্য ৮ জুন সময় বেঁধে দিয়েছিলেন। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি নেতানিয়াহু।

এর আগে ইসরায়েলি মন্ত্রিসভায় যুদ্ধ শেষে অবরুদ্ধ গাজায় শাসনের জন্য ছয় দফা পরিকল্পনা উপস্থাপন করেন বেনি গ্যান্টজ। গ্যান্টজের ছয় দফায় হামাসের পতন, ইসরায়েলি নিরাপত্তা নিশ্চিত করা, ফিলিস্তিনি ভূখণ্ডের ওপর নিয়ন্ত্রণ এবং ইসরায়েলি জিম্মিদের ফিরিয়ে দেওয়াকে অন্তর্ভুক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD