June 12, 2024, 4:01 pm

মর্গ থেকে লাশ বের করতেও ঘুষ দিতে হয় : নুর

যমুনা নিউজ বিডি: গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, এই বাজেট সাধারণ মানুষের জন্য নয়। বাজেট অনুযায়ী বৈধ আয়ে কর দিতে হবে ৩০ শতাংশ আর লুটপাট ও ব্যাংক ডাকাতির মাধ্যমে অর্জিত অবৈধ আয়ে দিতে হবে ১৫ শতাংশ। সংবিধানের ২০ নম্বর অনুচ্ছেদে উল্লেখ আছে অনুপার্জিত আয় কোনো ব্যক্তি ভোগ করতে পারবে না।

তিনি আরও বলেন, দুর্নীতি রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে। দেশে নির্বাচন, ভোট, গণতন্ত্র না থাকায় জবাবদিহিহীন সরকার প্রতিষ্ঠিত হয়েছে। আর সরকারের জবাবদিহি না থাকায় দুর্নীতি এখন স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। বলতে গেলে দুর্নীতি এখন প্রাতিষ্ঠানিক রূপ লাভ করেছে। হাসপাতালের মর্গ থেকে লাশ বের করতেও ঘুষ দিতে হয় বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক গণবিক্ষোভ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

‘আজিজ-বেনজীরসহ দুর্নীতিবাজ-লুটেরা-মাফিয়া এবং তাঁদের পৃষ্ঠপোষকদের গ্রেপ্তারের দাবিতে’ এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ যুব অধিকার পরিষদের ঢাকা মহানগর শাখা। বিক্ষোভ শুরুর আগে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি। পরে মিছিল নিয়ে পল্টন মোড়, দৈনিক বাংলা মোড়, ফকিরাপুল, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক ও নাইটিংগেল মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংকের মোড়ে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD