June 13, 2024, 5:11 pm

জয় বাংলা ম্যারাথন ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন

যমুনা নিউজ বিডি: রাজধানীর হাতিরঝিলে বাংলাদেশ পুলিশ আ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৭ জুন) ভোরে শুরু হওয়া ম্যারাথন প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।

৩ ঘণ্টা ৪০ মিনিটে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে ম্যারাথনে অংশ নেন প্রায় সাড়ে তিন হাজার প্রতিযোগী।

এর আগে, ভোর ৫টা থেকে শুরু হয় এ ম্যারাথন। চলে সকাল ৯টা পর্যন্ত।

এদিকে এ ম্যারাথন উপলক্ষে উপলক্ষে হাতিরঝিল ও এর আশপাশের এলাকায় ব্যক্তিগত গাড়ি ও অন্যান্য যান চলাচল বৃহস্পতিবার রাত ৩টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ডিএমপির যুগ্ম-কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা বলেন, ‘জয়বাংলা বলে আগে বাড়ো’ প্রতিপাদ্যে শুক্রবার (৭ জুন) ভোর ৫টায় ঢাকার হাতিরঝিলে ‘জয় বাংলা ম্যারাথন-২০২৪’ শিরোনামে হাফ ম্যারাথন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ম্যারাথনে ডিএমপি সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে। ম্যারাথন উপলক্ষে নিরাপত্তার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনায় কিছু পরিবর্তন আনা হয়েছে। দিবাগত মধ্যে মধ্যরাত ৩টা থেকে হাতিরঝিলে নিরাপত্তার স্বার্থে গাড়ি প্রবেশ আটকানো হবে। হাতিরঝিল কেন্দ্রিক মোট ৯টি গুরুত্বপূর্ণ জায়গায় রোড ব্লকার দিয়ে ডাইভারশন দেওয়া হবে। এ ছাড়া ৩২টি পয়েন্টে ফোর্স মোতায়েন করে অলিগলি থেকে গাড়ি বের হওয়া নিয়ন্ত্রণ করা হবে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় এবারই প্রথম ৩৫০০ দৌড়বিদের অংশগ্রহণে শুরু হচ্ছে জয় বাংলা ম্যারাথন। বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে হাফ ম্যারাথন নিয়ে এরইমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনশৃঙ্খলা সংক্রান্ত প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ম্যারাথনে অংশগ্রহণকারীদের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে রাত ৮টা ও মধ্য রাত ৩টা থেকে দুটিভাগে হাতিরঝিলে ৬৫০ জন পুলিশ আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনায় মোতায়েন থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD