June 12, 2024, 3:36 pm

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হবিগঞ্জে ব্যতিক্রমধর্মী আয়োজন

হবিগঞ্জ প্রতিনিধি: বাসযোগ্য পৃথিবীর দাবিতে শিশু-কিশোর সমাবেশ, আলোচনা, শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আজ ৫ জুন (বুধবার) হবিগঞ্জের বার্ডস কেজি এন্ড হাই স্কুল প্রাঙ্গনে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের আয়োজন করে খোয়াই রিভার ওয়াটারকিপার, প্লানেটিয়ার্স ক্লাব হবিগঞ্জ ও ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)।

অনুষ্ঠানে পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ছবি আঁকা, পরিবেশ বিষয়ক বিভিন্ন স্লোগানের ফেস্টুন তৈরিসহ পরিবেশ ধ্বংসের বিভিন্ন নমুনা দলগতভাবে তৈরি করে প্রদর্শন করে শিক্ষার্থীরা।

ক্রমাগত উত্তপ্ত এই ধরিত্রী বিশেষ করে আমাদের দেশকে রক্ষা করার জন্য মনুষ্য সৃষ্ট পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড বন্ধের দাবি জানিয়ে গাছ, পুকুর, নদী, জলাশয়সহ সকল ধরনের প্রাকৃতিক সম্পদের প্রতি যতœশীল হবার আহবান জানায় শিক্ষার্থীদের উপস্থাপনা থেকে।

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা; অর্জন করতে হবে খরা সহনশীলতা।” এই প্রতিপাদ্যে “বাসযোগ্য পৃথিবী চাই, শিশু – কিশোর সমাবেশ ও পদরশনি “ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল। সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিবেশ সংগঠক অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, বাডস কেজি এন্ড হাই স্কুলের অধ্যক্ষ নুর উদ্দিন জাহাঙ্গীর। শিক্ষক সজিব চন্দ্র গোপ ও সাদিয়া আরফিন রিকি এর সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিবেশকর্মী সাইফুল ইসলাম, শিক্ষক তুলনা দেব, জন্মজয় দাস, কাওসার আহমেদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD