June 13, 2024, 4:47 pm

কেরালায় বড় ব্যবধানে রাহুল গান্ধীর জয়

যমুনা নিউজ বিডি: নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার (সিপিআই) প্রার্থী অ্যানি রাজাকে ন ৩ লাখ ৬৪ হাজার ৪২২ ভোটে পরাজিত করে কেরালার ওয়েনাড আসনে জয় পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। ফল অনুসারে, রাহুল পেয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৪৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার (সিপিআই) প্রার্থী অ্যানি রাজা পেয়েছেন ২ লাখ ৮৩ হাজার ২৩ ভোট।

দুজনের ভোটের ব্যবধান ৩ লাখ ৬৪ হাজার ৪২২।

রাহুল উত্তর প্রদেশের রায়বেরেলি থেকেও নির্বাচন করেছেন। এই আসনের চূড়ান্ত ফল এখনো ঘোষণা করা হয়নি। তবে তিনি রায়বেরেলি থেকেও জিততে যাচ্ছেন এটা অনেকটা নিশ্চিত।

কংগ্রেসেরে ঘাঁটি হিসেবে পরিচিত ভারতের উত্তর প্রদেশের রায়বেরেলিতে এই লোকসভা নির্বাচনেও বাজিমাত করেছেন দলটির প্রার্থী রাহুল গান্ধী। এই আসনে রাহুল গান্ধী বিপুল ভোটে জয় পেয়েছেন। যা ছাড়িয়ে গেছে তার মা সনিয়া গান্ধীর ২০১৯ সালের ভোট জয়ের রেকর্ডকেও।

ভারতীয় গণমাধ্য, এনডিটিভি জানিয়েছে, দুপুর সোয়া ৩টায় দেওয়া ভোটের ফল অনুযায়ী ৩ লাখেরও বেশি ভোট পেয়েছেন রাহুল গান্ধী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দীনেশ প্রতাপ সিং।

তার থেকে এখন পর্যন্ত ২ দশমিক ৬২ লাখের বেশি ভোটে এগিয়ে আছেন রাহুল। যা সবশেষ ২০১৯ নির্বাচনে এ আসন থেকে তার মা সোনিয়া গান্ধীর চেয়েও বেশি ভোটের ব্যবধান।

২০০৪ সাল থেকে এ আসন ধরে রেখেছিলেন সোনিয়া গান্ধী। ২০১৯ সালের নির্বাচনে তিনি প্রতাপ সিংয়ের বিপক্ষে ১ দশমিক ৬৭ লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD