June 15, 2024, 1:51 am

টি-২০ বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা

যমুনা নিউজ বিডি: ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। জমজমাট এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বিশ্বের ২০ দল। আগামী ২৯ জুন ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে কুড়ি ওভারের এই টুর্নামেন্টের।

এদিকে চলমান টি-২০ বিশ্বকাপের জন্য রেকর্ড প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সোমবার এই প্রাইজমানি প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ২.৪৫ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৯ কোটি টাকা। আর রানার্সআপ দল পাবে ১.২৮ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা।

চলমান টুর্নামেন্টের সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা।

বড় অঙ্কের প্রাইজমানি পাবে সুপার এইট থেকে বাদ পড়া চার দলও। তাদের প্রত্যেকের ঝুলিতে যাবে ২ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে। বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। অন্যদিকে ৯, ১০, ১১ ও ১২ নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করা দল পাবে ২৪৭,৫০০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় ২ কোটি ৯০ লাখ টাকা পাবে।

টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষে ১৩ থেকে ২০ নম্বরে থাকা প্রতিটি দল ২ লাখ ২৫ হাজার ডলার পাবে। যা বাংলাদেশি টাকায় ২ কোটি ৬৪ লাখ টাকা।

এছাড়া সেমিফাইনাল এবং ফাইনাল ব্যতীত প্রতি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাবে প্রায় ৩৬ লাখ টাকা। সব মিলিয়ে এবারের বিশ্বকাপে ১১.২৫ মিলিয়ন ডলার খরচা হবে দলগুলোকে পুরস্কৃত করতে। যা বাংলাদেশি টাকায় ১৩২ কোটি টাকার বেশি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD