June 13, 2024, 5:26 pm

একাই ৩৭০টির বেশি আসনে জিতবে বিজেপি: জেপি নাড্ডা

যমুনা নিউজ বিডি: ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি এককভাবে ৩৭০টির বেশি আসনে জিতবে বলে দাবি করেছেন দলটির সভাপতি জেপি নাড্ডা।

শনিবার (১ জুন) ভারতের লোকসভা নির্বাচনের সবশেষ ধাপের ভোটগ্রহণ শেষ হয়। এরপরই এক ভিডিও বার্তা দেন জেপি নাড্ডা। সেখানেই এমন দাবি করেন তিনি।

জেপি নাড্ডা বলেন, যারা তোষামোদি ও পরিবারতন্ত্রের রাজনীতি করে, দুর্নীতি করে, ভোটাররা তাদের উপেক্ষা করেছে। বিজেপি ৩৭০টির বেশি আসন পাবে। আর বিজেপির নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) পাবে চারশতাধিক আসন।

তিনি আরও বলেন, নির্বাচনের সবশেষ ধাপ শেষ হয়েছে। যথাযথ আয়োজনের মাধ্যমে সফলভাবে ভোটগ্রহণ শেষ করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের এই দেশে নির্বাচন কমিশন কীভাবে ভোটগ্রহণ শেষ করল, তা দেখার মতো বিষয়।

নাড্ডা বলেন, আমি কমিশনসংশ্লিষ্ট কয়েক লাখ নির্বাচন কর্মকর্তা-কর্মী ও নিরাপত্তাকর্মীদের ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই তাঁদের, যাঁরা তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে ভোট দিয়েছেন, বিশেষ করে প্রথমবারের মতো যাঁরা ভোট দিয়েছেন।

নির্বাচনী প্রচারণায় দিন-রাত পরিশ্রম করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ বিজেপির শীর্ষ নেতাদেরও ধন্যবাদ জানিয়েছেন জেপি নাড্ডা।

এবার লোকসভা নির্বাচনে ৪০০ আসন জয় করার লক্ষ্য নির্ধারণ করেছিলেন মোদি। তবে বেশিরভাগ বুথফেরত জরিপ বলছে, সেই লক্ষ্যমাত্রা পার করতে পারছে না বিজেপি। অন্যদিকে, কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট ২৮৫টি আসনের লক্ষ্য নির্ধারণ করেছিল। কিন্তু বাস্তবে সেই লক্ষ্যমাত্র অনেক পিছিয়ে থাকছে বিরোধী জোট।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অন্তত ছয়টি এক্সিট পোল তথা বুথফেরত জরিপ ইঙ্গিত দিয়েছে যে এনডিএ ৩৬৭টি আসন পাবে। আর ইন্ডিয়া ব্লক পাবে ১৪৩টি। বিজেপি এককভাবে পাবে ৩২৭টি আসন। বিপরীতে কংগ্রেস পাবে ৫২টি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD