June 13, 2024, 4:07 pm

বিশ্ব দুগ্ধ দিবস পালিত

ষ্টাফ রিপোর্টার: ”বগুড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘বিশ্ব দুগ্ধ দিবস-২০২৪’ উদযাপন করা হয়েছে। শনিবার জেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।

এ উপলক্ষে সকাল ১০টায় জেলা পরিষদ চত্তর থেকে বর্নাঢ্য র‌্যালী বের করা হয় ভাযাত্রা। রালীল নেতুত্ব নেতৃত্ব দেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু। র‌্যালীতে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে অনুষ্ঠিত হয় ‘দুগ্ধ পান’ কর্মসূচি ও সেমিনার ও আলোচনাসভা।

জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আনিছুর রহমানের সভাপতিত্বে সেমিনার ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেসবাউল করিম ও অতিরিক্ত পুলিশ সুপার শরাফত আলী।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি বলেন, দুধ ও দুগ্ধজাত পণের‌্য গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে প্রতি বছর ১ জুন ‘ওয়ার্ল্ড মিল্ক ডে’ উদ্যাপন করা হয়ে থাকে। আমরা সবাই জানি, দুধ একটি সম্পূর্ণ খাদ্য। এতে রয়েছে প্রোটিন, ভিটামিন, ক্যালসিয়াম এবং খনিজ পদার্থসহ দেহের পুষ্টি চাহিদা পূরণের প্রয়োজনীয় সব উপাদান। তাছাড়া, দুধ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়তা করে থাকে। তাই দুধ ও দুদ্ধজাত খাবারের গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD