June 16, 2024, 6:48 am

বগুড়ার আকবরিয়ার কাচ্চি-খাচ্ছিতে চুইঝাল ও কালাভূনার ব্যাপক সাড়া

আজাহার আলী: ভোজন রসিক বাঙালিদের কাছে খাবার রয়েছে হাজারো পদের। নানা মানের নানা স্বাদের খাবার নিয়ে কালে কালে হয়েছে নানান গল্প। হরেক রকমের খাবারের মধ্যে কাচ্চি-খাচ্ছিতে চুইঝাল ও কালাভূনার স্বাদের কথা মানুষের মুখে মুখে। বাঙালির কাছে কাচ্চি বিরিয়ানির কদর যেমন রয়েছে ঠিক তেমনি আবালবৃদ্ধবনিতার কাছে চুইঝাল ও কালাভূনার ব্যাপক চাহিদা রয়েছে অন্য রকম। আধুনিক শহর বগুড়ায় এখন খাবারের মান নিয়ে কাজ করে যাচ্ছে আকবরিয়া লিমিটেড। বিভিন্ন জেলার বিভিন্ন স্বাদ সমৃদ্ধ খাবারের গল্পকে বাস্তবে রূপদান করছে আকবরিয়া। রাজশাহীতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রী রোকসানা আকতার রুকু কাটাখালীর কালাভূনা ও চুইঝাল খেলেও বগুড়ার আকবরিয়াতে সেইসব খাবার খেয়ে দেশসেরা স্বাদে-মানে-গুণে অতুলনীয় এমন অভিমত ব্যক্ত করেন। নতুন ও ভিন্নমাত্রার স্বাদ নিয়ে ভোজনরশিকদের আকৃষ্ট করেছে আকবরিয়ার এসব খাবার।
আকবরিয়া লিমিটেড এর চেয়ারম্যান হাসান আলী জানান, চুইঝালের মাংসের বিশেষ স্বাদ এবং গন্ধ নিয়ে আমরা প্রথম থেকেই আশাবাদী ছিলাম। রেস্টুরেন্টে এই আইটেমটি যুক্ত করার পর থেকেই গ্রাহকদের প্রচুর সাড়া পেয়েছি। চুইঝালের মাংসের অনন্য ঝাঁঝালো স্বাদ বগুড়ার মানুষের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। স্থানীয় বাসিন্দা ইউনুছ উদ্দিন বলেন, আমি খুলনায় গিয়ে চুইঝালের মাংস খেয়েছি এবং তখন থেকেই এর প্রেমে পড়েছি। এখন আমার প্রাণের শহর বগুড়ার আকবরিয়া রেস্টুরেন্টে এটি পাওয়া যাচ্ছে জেনে আমি খুবই খুশি।

আকবরিয়া লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হোসেন আলী দুলাল এর সাথে আলাপকালে জানান, গরুর কালাভুনা স্বাদে অনন্য। খুবই সুস্বাদু এই কালা ভুনা পাতে থাকলে আর কোনো পদের দিকেই যেন চোখ পড়ে না। এই নতুন সংযোজন বগুড়ার খাদ্যপ্রেমীদের জন্য একটি অত্যন্ত সুখবর। আমরা সবসময় চেষ্টা করি আমাদের গ্রাহকদের জন্য নতুন নতুন এবং বৈচিত্র্যময় খাবার পরিবেশন করতে। কালাভুনা আমাদের মেনুতে যুক্ত করার পর থেকে গ্রাহকদের কাছ থেকে প্রচুর ইতিবাচক সাড়া পেয়েছি। কালাভুনার জনপ্রিয়তা থেকে বোঝা যায় যে বগুড়ার মানুষ বিভিন্ন অঞ্চলের খাবারের স্বাদ গ্রহণ করতে প্রস্তুত এবং এটি বগুড়ার খাদ্যসংস্কৃতিকে আরও সমৃদ্ধ করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD