June 15, 2024, 12:22 am

বগুড়ায় মশলার দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় মূল্যতালিকা হালনাগাদ না করায় ও আমদানিকৃত বিভিন্ন মশলার সঠিক কাগজ না থাকায় ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বগুড়া শহরের শাহ ফতেহ আলী বাজারে ও রাজাবাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান।

জানা গেছে, বৃহস্পতিবার বগুড়া শহরের শাহ ফতেহ আলী বাজার ও রাজাবাজারের মশলার পাইকারী ও খুচরা দোকানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মূল্যতালিকা হালনাগাদ না করা ও আমদানিকৃত বিভিন্ন মশলার কাগজ না থাকায় মেসার্স রীনা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা ও জাহাঙ্গীর স্টোর নামে একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর আরও একটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া কোন ধরনের মশলা মজুদ করে বাজারকে অস্থিতিশীল না করতে ব্যবসায়িদের সতর্ক করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD