June 16, 2024, 5:06 am

যেভাবে ৯ জনকে নিয়ে টি-২০ বিশ্বকাপের ম্যাচ খেলল অস্ট্রেলিয়া

যমুনা নিউজ বিডি: আসন্ন টি-২০ বিশ্বকাপের নবম আসর মাঠে গড়াতে বাকি আর মাত্র তিন দিন। অথচ এখনো অস্ট্রেলিয়ার অনেক ক্রিকেটার ছুটিতে! আইপিএলে খেলে ক্লান্ত ক্রিকেটারদের বাড়ি পাঠিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)। এমতাবস্থায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে খেলোয়াড় সংকটে পড়েছে দলটি।

আসন্ন টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নামিবিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। যেখানে ৯ জন ক্রিকেটার নিয়ে মাঠে নামে অজিরা। বাকি দু’জনের ঘাটতি পূরণ করতে কোচ আর নির্বাচকদের মাঠে নামায় দলটি।

মঙ্গলবার (২৮ মে) অনুষ্ঠিত এই প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি এবং ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেচ মাঠে নেমেছিলেন। দলের হয়ে বেশ কয়েক ওভার খেলেন দুজনেই। এ ম্যাচে অধিনায়ক মিচেল মার্শ টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিতেই মাঠে নামেন তারা দুজন।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক বেইলি নিজের সময়ে দেশ সেরা ফিল্ডারদের মধ্যে একজন ছিলেন। ৪১ বছর বয়সী সাবেক এই অধিনায়ক বর্তমানে নির্বাচক হিসেবে কাজ করছেন। আর বোরোভেচ ছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেটরক্ষক। দুজনকেই দেখা গিয়েছে হাসিমুখে ফিল্ডিং করতে।

এদিন দুজনে দলের হয়ে ক্যাচও নিয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ ব্র্যাড হজ এবং হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও যোগ দেন দলের সঙ্গে। সেইসময় মাঠ থেকে উঠে গিয়েছিলেন অধিনায়ক মিচেল মার্শ এবং বোলার জশ হ্যাজেলউড।

নিয়মিত ক্রিকেটারদের ছাড়া খেলতে নেমেও জয় পেতে অস্ট্রেলিয়ার কোনো সমস্যাই হয়নি। বল হাতে প্রতিপক্ষ নামিবিয়াকে ১১৯ রানেই আটকে ফেলে অজিরা। পরবর্তীতে ব্যাট হাতে ডেভিড ওয়ার্নারের এক ফিফটিতে সহজ জয় পায় অস্ট্রেলিয়া।

মূলত সদ্য সমাপ্ত আইপিএলের কারণেই অস্ট্রেলিয়া দলে এমন বিপত্তি ঘটে। বিশ্বের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি লিগের পর্দা নেমেছে রোববার (২৬ মে)। যেখানে ফাইনালে ছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডের তিন খেলোয়াড়।

সানরাইজার্স হায়দরাবাদে ছিলেন প্যাট কামিন্স ও ট্রেভিস হেড। আর কলকাতা নাইট রাইডার্সের হয়ে ছিলেন মিচেল স্টার্ক। তাদের প্রত্যেককেই স্বল্প সময়ের ছুটিতে অস্ট্রেলিয়াতে পরিবারের কাছে যাওয়ার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD