June 16, 2024, 5:02 am

রেমালের কারণে স্থগিত ২০ উপজেলার ভোটের নতুন তারিখ ঘোষণা

যমুনা নিউজ বিডি: ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির কারণে স্থগিত হওয়া উপকূলীয় ২০ উপজেলা পরিষদের ভোটের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ অনুযায়ী, আগামী ৯ জুন এসব উপজেলায় ভোট হবে। অপরদিকে রেমালের যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে স্থগিত চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়ায় ভোট হবে চতুর্থ ধাপের সঙ্গে, ৫ জুন। একই দিনে কুমিল্লার চান্দিনায়ও ভোট অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির এ সিদ্ধান্তের কথা জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির কারণে উপকূলীয় ২০ উপজেলা এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় চাঁদপুরের দুই উপজেলায় ইভিএমে ভোট স্থগিত করা হয়। সেইসঙ্গে আইনি জটিলতায় আটকে গিয়েছিল চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ৫ জুনের কুমিল্লার চান্দিনার ভোট।

ইসি সচিব বলেন, ‘স্থগিত উপজেলাগুলোর ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইসি। উপকূলীয় এলাকাগুলোয় ভোট হবে ৯ জুন। আর চাঁদপুরের ফরিদঞ্জ ও কচুয়া উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপের ভোটের দিন, ৫ জুন। মামলার কারণে স্থগিত কুমিল্লার চান্দিনা উপজেলারও ভোট হবে একইদিনে।’ সবমিলিয়ে চতুর্থ ধাপে ভোট হবে ৫৭ উপজেলায়।

দেশের মোট ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী সাড়ে চার শতাধিক উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার। প্রথম ধাপের ১৩৯ উপজেলায় গত ৮ মে, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে আর ৮৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোট হয় বুধবার। আগামী ৫ জুন চতুর্থ ধাপের ভোট হওয়ার কথা রয়েছে। এরপর ৯ জুন স্থগিত উপজেলার ভোট হবে আরেকটি ধাপে।

যে ২০ উপজেলায় ভোট স্থগিত হয়েছিল

বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী, আগৈলঝারা, পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন, লালমোহন, ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া, বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি ও নেত্রকোণার খালিয়াজুরী উপজেলা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD