June 15, 2024, 2:13 am

এমপি আনার হত্যা: শিমুলের সহযোগী সাইফুল যশোরে গ্রেপ্তার

যমুনা নিউজ বিডি: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার শিমুল ভূঁইয়ার সহযোগী সাইফুল আলম ওরফে সাইফুল মেম্বারকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২৮ মে) রাত ১০টার দিকে যশোর শহরের চাঁচড়া বাবলাতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাইফুল আলম যশোরের অভয়নগর উপজেলার দামুখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য। তিনি ওই ইউনিয়নের দত্তগাতি গ্রামের বাসিন্দা। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে বোমা তৈরির ৯৬০ গ্রাম বিস্ফোরক জব্দ করা হয়েছে বলে দাবি করেছে ডিবি পুলিশ। সাইফুল তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলার আসামি বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ রাত ১০টার দিকে ডিবি পুলিশের একটি দল চাঁচড়া এলাকায় অভিযান চালিয়ে সাইফুলকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে বিস্ফোরক ও মুঠোফোনের ভারতীয় সিম জব্দ করা হয়।

যশোর ডিবি পুলিশের উপপরিদর্শক মফিজুল ইসলাম বলেন, সাইফুল চরমপন্থী নেতা শিমুল ভূঁইয়া ওরফে আমানউল্লাহর সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত। তিনি যশোরের রাকিব, সুব্রত ও প্রফেসর উদয় শঙ্কর হত্যা মামলায় জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯টার দিকে যশোর শহরের বাবলাতলা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় আদর্শ নার্সারি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার কাছ থেকে একটি ভারতীয় নম্বরসহ মোবাইল ফোন ও বিস্ফোরক জব্দ করা হয়েছে।

মফিজুল ইসলাম আরও বলেন, সাইফুল সম্প্রতি সাতক্ষীরা-ভারত সীমান্ত এলাকায় ছিলেন। তিনি ভারতীয় মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ রক্ষা করতেন। এমপি আনারের হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততা আছে কিনা তা আমরা তদন্ত করে দেখবো। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এরপর খবর আসে, ১৩ মে তাকে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে ট্রলিব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দিয়েছে হত্যাকারীরা।

এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ছয়জন গ্রেপ্তার হলেও মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD