June 13, 2024, 2:01 pm

 বগুড়ায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের-মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

আসন্ন জাতীয় বাজেটে শ্রমিকদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা, কর্মসংস্থান, শ্রমজীবী বীমা, সার্বজনীন পেনশন এবং আর্মি রেটে রেশনিং ব্যবস্থা চালু করতে আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দ রাখার দাবিতে- সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে ২৪ মে  শুক্রবার, বেলা ১২ টায়, বগুড়া সাতমাথায় মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সভাপতি শ্রমিক নেতা কমরেড সাইফুজ্জামান টুটুল, বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সহ সভাপতি শ্রমিক নেতা সুরেশ চন্দ্র দাস মনো, সাধারণ সম্পাদক শ্যামল বর্মন, সাংগঠনিক সম্পাদক সানোয়ার বাবু, দপ্তর সম্পাদক আবু রায়হানু প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্তমান পরিস্থিতি বাংলাদেশের ৬ কোটি ৩৫ লাখ শ্রমিকের জীবনের সমস্যাগুলোকে প্রকট করে তুলেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিশেষ করে খাদ্য, ওষুধ এর মূল্যবৃদ্ধি, বাসা ভাড়া, গাড়ি ভাড়া, সন্তানের শিক্ষার খরচ বৃদ্ধি, শ্রমজীবীদের জীবনে বাড়তি বোঝা বয়ে এনেছে। শ্রমজীবী মানুষের ক্রয় ক্ষমতা কমে গেলে তা অর্থনীতিতেও বিরুপ প্রভাব সৃষ্টি করবে। তাই শ্রমজীবী মানুষ এবং বাংলাদেশের অর্থনৈতিক বিকাশের স্বার্থে আমরা মনে করি শ্রমজীবীদের জন্য বাজেটে বিশেষ বরাদ্দ প্রয়োজন। তাই আমরা দাবি করি আসন্ন ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে শ্রমজীবীদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা, কর্মসংস্থান, শ্রমজীবী বীমা, সার্বজনীন পেনশন এবং আর্মি রেটে রেশনিং ব্যবস্থা চালু করতে বিশেষ বরাদ্দ করে বাংলাদেশের শ্রমজীবী মানুষকে সহায়তা করবেন এবং যা দেশের অর্থনীতিকেই গতিশীল রাখবে।- খবর বিজ্ঞপ্তী

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD