June 19, 2024, 1:51 am

ইব্রাহিম রাইসি স্মরণে শোক বইয়ে মির্জা ফখরুলের স্বাক্ষর

যমুনা নিউজ বিডি: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকায় ইরান দুতাবাসে গিয়ে শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি। সাথে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল সদস্য ডক্টর এনামুল হক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

এ সময় মির্জা ফখরুল বলেন, ‘দুর্ঘটনায় ইসলামিক রিপাবলিক ইরানের জনপ্রিয় রাষ্ট্রপতি, পররাষ্ট্রমন্ত্রী, উচ্চপদস্থ কর্মকর্তাদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এই মুহূর্তে বিশ্বে অভিজ্ঞ রাজনীতিবিদদের খুব বেশি প্রয়োজন। সেই সময় ইব্রাহিম রাইসির মতো একজন বিচক্ষণ, অভিজ্ঞ, জনপ্রিয় নেতার হঠাৎ চলে যাওয়ায় অত্যন্ত মর্মান্তিক বলে মনে করি।’

মির্জা ফখরুল আরও বলেন, ‘বিএনপির পক্ষ থেকে ইরানের জনগণ, সরকার, প্রেসিডেন্ট রাইসির পরিবার ও আত্মীয়-স্বজন, পররাষ্ট্রমন্ত্রীর পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারা যেন এই শোক সহ্য করতে পারেন। এই শোকের সময় ইরানের জনগণ যেন তাদের স্থির রাখতে পারে, বিশ্ব রাজনীতিতে তাদের যে অবদান, রাষ্ট্রের যে ভূমিকা তা অব্যাহত রাখতে পারে, সেই দোয়া করছি।’

গত ১৯ মে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রীসহ ইরানের উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তার মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD