June 16, 2024, 6:48 am

হায়দরাবাদকে উড়িয়ে ফাইনালে কেকেআর

যমুনা নিউজ বিডি: শুরুতে দু’হাত খুলে রান বিলিয়েছেন আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী ক্রিকেটার মিশেল স্টার্ক। তিনিই গুরুত্বপূর্ণ সময়ে জ¦লে উঠেছেন। ফাইনালে যাওয়ার লড়াইয়ে ট্রাভিস হেড ও শাহবাজ আহমেদকে শূন্য রানে ফিরিয়েছেন। নিতিশ রেড্ডিকেও সুবিধা করতে দেননি। তার এনে দেওয়া মোমেন্টামকে পুঁজি করে আসরের বিধ্বংসী দল সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ভেঙ্কেটেশ আইয়ার ও শ্রেয়াস আইয়ারের ব্যাটে ভর করে ৮ উইকেটের জয়ে চতুর্থবারের মতো আইপিএলের ফাইনালে উঠেছে দলটি।

শুরুতে ব্যাট করে হায়দরাবাদ ৩ বল থাকতে ১৫৯ রানে অলআউট হয়। হেডের মতো ব্যর্থ হন আরেক বিস্ফোরক ওপেনার অভিষেক শর্মা (৩)। তিনে নামা রাহুল ত্রিপাঠি ৩৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। ছয়ে নামা হেনরিক ক্লাসেন ২১ বলে ৩২ রান করেন। কিন্তু তার আগে রেড্ডি (৯), শাহবাজরা ব্যর্থ হন। যে কারণে লোয়ারে প্যাট কামিন্স ৩০ রান যোগ করলেও দলের রান খুব বড় হয়নি।

জবাব দিতে নেমে কেকেআর ৪৪ রানের ওপেনিং জুটি পায়। রহমানুল্লাহ গুরবাজ ১৪ বলে ২৩ রান করে ফিরে যান। সুনীল নারিন ১৬ বলে ২১ রান করে আউট হলে কেকেআর ৬৭ রানে দ্বিতীয় উইকেট হারায়। পরে কোন সুযোগই দেননি দুই আইয়ার। ভেঙ্কেটেশ খেলেন ২৮ বলে ৫১ রানের ইনিংস। তার ব্যাট থেকে পাঁচটি চার ও চারটি ছক্কার শট আসে। শ্রেয়াস ২৪ বলে ৫৮ রান করেন। তার ব্যাট থেকে পাঁচটি চার ও চারটি ছক্কা আসে। হারলেও হায়দরাবাদ ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ পাবে। এলিমিনেটর ম্যাচে কোহলির বেঙ্গালুরু ও সানজু স্যামসনের রাজস্থান মুখোমুখি হবে।

দ্বিতীয় কোয়ালিফায়ারে ওই ম্যাচের জয়ী দলের মুখোমুখি হবে কামিন্সের হায়দরাবাদ। দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দল খেলবে ফাইনালে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD