June 16, 2024, 5:40 am

বগুড়ার তিন উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন চলছে গননা

স্টাফ রিপোর্টার : দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার তিন উপজেলা কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে চলছে ভোট গননা । এই তিন উপজেলার ১৮২টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার কিছুটা কম থাকলেও বেলার বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়ার কথা জানিয়েছেন কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তারা। ভোটগ্রহণের সময় মঙ্গলবার সকাল ৮টার আগেই সব কেন্দ্রে পৌঁছানো হয় ব্যালট পেপার। এই তিন উপজেলায়মোট ভোটার ৫ লাখ ৭১ হাজার ২৬৭ জন ভোটার।

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৭ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হয়েছেন। দুপচাঁচিয়ায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে প্রার্থী এবং আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিন উপজেলায় ১৮২টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছিল । প্রতিটি কেন্দ্রে ৪ জন করে পুলিশ সদস্যসহ ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল । এছাড়াও পুলিশ, ডিবির মোবাইল টিম, র‌্যাব ও তিন উপজেলায় ৯ প্লাটুন বিজিবি মোতায়েন ছিল ।

এছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মনিটরিং টিম নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করেছেন। । জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহামুদ হাসান বলেন, সুষ্ঠুভাবে ভোট শেষ হয়েছে , কোথাও কোনো বিশৃঙ্খলা বা সহিসংতার খবর পাওয়া যায়নি । পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা মাঠে দায়ীত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD