June 19, 2024, 1:01 am

বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের ২২ শিক্ষার্থী আতঙ্কিত হয়ে অসুস্থ

ষ্টাফ রিপোর্টার:   বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল এ্যান্ড কলেজে লোডশেডিংয়ের কারণে রোববার দুপুরে অতিরিক্ত গরমে ষষ্ঠ শ্রেণির কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে।  এর মধ্যে একজন শ্বাস কষ্টে গুরুতর অসুস্থ হয়ে পরলে তাকে প্রাথমিক চিকিৎসা দেন শিক্ষকরা ।  এই খবর ছড়িয়ে পড়লে ভয়ে আতঙ্কিত হয়ে ওই প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে নবম শ্রেণির আরও ২২জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে।

এদের মধ্যে একজন হাসপাতালে ভর্তি আছে অন্যদের স্কুল হেলথ্ ক্লিনিক ও মোহাম্মদ আলী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। জানা গেছে, বেলা তিনটার দিকে অতিরিক্ত গরমে ষষ্ঠ শ্রেণির ছাত্রী রোজাইফা অসুস্থ হয়ে পরে।

এ সময় রোজাইফার শ্বাসকষ্ট শুরু হলে শিক্ষকরা তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়াসহ ওই শিক্ষার্থীর অভিভাবককে খবর দেন। এদিকে রোজাইফার অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে ষষ্ঠ শ্রেণিসহ পার্শ্ববর্তী সপ্তম ও নবম শ্রেণির আরও ২২জন শিক্ষার্থী আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে শিক্ষকরা অভিভাবকদের ডেকে তাদের হাতে অসুস্থ শিক্ষার্থীদের তুলে দেন।

পাশাপাশি অতিরিক্ত জেলা প্রশাসকের (শিক্ষা ও আইসিটি) পরামর্শে স্কুল ছুটি ঘোষণা করা হয়। ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মামুন আল সরদার জানান, টিফিনের পর পরই এই ঘটনা। এই সময় আধা ঘন্টা বিদ্যুৎ ছিলো না তাই অতিরিক্ত গরমে রোজাইফা অসুস্থ হয়ে পড়ে। তার আগে থেকেই শ্বাসকষ্ট ছিলো। তাই ঘেমে অসুস্থ হয়ে পড়ে। রোজাইফার অসুস্থার খবর ছড়িয়ে পড়লে ভয়ে আতঙ্কিত হয়ে ষষ্ঠ থেকে ৯ম শ্রেণির আরও ২২জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

প্রাথমিক চিকিৎসা দিয়ে অভিভাবকদের ডেকে তাদের হাতে শিক্ষার্থীদের তুলে দেওয়া হয়। একই সঙ্গে বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু জানান, এটি এক ধরনের ম্যাস সাইকোজেনিক ইলনেস। মানে একজনের অসুস্থতা দেখে অন্যরা আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে যায়।

বগুড়া জেলা আবহাওয়া দপ্তর সুত্রে জানাগেছে রবিবার বগুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD