June 16, 2024, 5:06 am

বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাচনে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আগামী ২১ মে দ্বিতীয় ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

তবে এবার নির্বাচনে ভোটারদের এখনও তেমন আগ্রহ দেখা যাচ্ছেনা। বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে অনেক ভোটার জানেন না এই উপজেলায় কত তারিখে ভোট, কে কোন পদের প্রার্থী, কিংবা কতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিশেষ করে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের সম্পর্কে তাদের তেমন আগ্রহ লক্ষ্য করা যায়নি।

নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে এলেও গ্রামাঞ্চলে কিংবা চায়ের দোকানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচারনা তেমন জমে উঠেনি। ফলে নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার আশংকা করছেন অনেকেই।
আদমদীঘি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট সাতজন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু (আনারস) মার্কা, শ্রমিকলীগের সাবেক আহবায়ক রাশেদুল ইসলাম রাজা (মোটরসাইকেল) ও প্রভাষক তোফায়েল হোসেন লিটন (ঘোড়া) মার্কা।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান মন্টি (চশমা) ও বর্তমান ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টু (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্য ইশরাত জাহান কুইন (প্রজাপতি) ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম চাঁপা (হাঁস) মার্কা নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন।

উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আনারস মার্কার সিরাজুল ইসলাম খান রাজু দীর্ঘদিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও দুই বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। মোটরসাইকেল মার্কার রাশেদুল ইসলাম রাজা দীর্ঘদিন শ্রমিকলীগের আহবায়ক ছিলেন এবং ঘোড়া মার্কার তোফায়েল হোসেন লিটন সান্তাহার কারিগরি কলেজের একজন প্রভাষক হিসাবে চাকরিরত।

এই উপজেলায় সান্তাহার পৌরসভা ও ছয়টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে এক লাখ ৭২ হাজার ৪৮৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৬ হাজার ৫৩৭জন ও মহিলা ভোটার ৮৫ হাজার ৯৫২জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD