May 26, 2024, 11:49 pm

ডেমোক্রেটিক পিপলস পার্টি নামে নতুন দলের আত্মপ্রকাশ

যমুনা নিউজ বিডি: বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) নামের নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার (১১ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন এই দলের ঘোষণা দেওয়া হয়।

নতুন দলের ঘোষণা দিয়ে বিডিপিপির চেয়ারম্যান মো. আবদুল কাদের বলেন, গণতন্ত্র, মুক্তিযুদ্ধের চেতনা ও ধর্মীয় মূল্যবোধ সামনে রেখে বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি সবসময় জনগণের কল্যাণে কাজ করে যাবে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের ৫৩ বছর পরও আমরা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে পারিনি। আজ আমাদের অর্থনীতি ধ্বংসের মুখে। ব্যাংক ব্যবস্থা, শেয়ারবাজার ধ্বংসের মুখে, লাগামহীন দুর্নীতি, ঋণখেলাপি আমাদের অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলেছে। অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় থাকতে নির্বাচন ব্যবস্থা পঙ্গু করে দেওয়া হয়েছে।

আব্দুল কাদের আরও বলেন, প্রতিটি দলের ভিন্ন ভিন্ন রাজনৈতিক আদর্শ থাকতে পারে। তবে মনে রাখতে হবে, আমরা সবাই বাংলাদেশি। তাই সব প্রতিহিংসা প্রতিহত করে সব দল-মত এক হয়ে এ দেশের জন্য একযোগে কাজ করতে হবে। তাহলে আমরা এই সোনার বাংলাকে বিশ্বের দরবারে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবো।

এ সময় বিডিপিপির চেয়ারম্যান একটি ক্ষুধামুক্ত, দুর্নীতিমুক্ত ও গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে এবং সব দুর্যোগ- সমস্যায় জনগণের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিডিপিপির কো-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম খান রনো, মহাসচিব মো. হারুন অর রশিদ, প্রেসিডিয়াম সদস্য জসিম উদ্দিন, মো. আতিকুর রহমান, মাহফুজা বেগম, জান্নাতুল ফেরদৌসসহ বিভিন্ন জেলা থেকে আসা নেতারা।

এর আগে বিডিপিপির চেয়ারম্যান মো. আব্দুল কাদের এর আগে যুগপৎ আন্দোলনের শরিক বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) মহাসচিব ছিলেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ১৮ এপ্রিল বিপিপি থেকে পদত্যাগ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD