May 27, 2024, 12:20 am

আটকদের মুক্তি দিতে আল্টিমেটাম, নয়তো অনশন করবে ৩৫ প্রত্যাশীরা

যমুনা নিউজ বিডি: পুলিশি ব্যারিকেড ভেঙে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করাকালে পুলিশ কর্তৃক গ্রেপ্তার ১৩ জন শিক্ষার্থীকে নিঃশর্ত মুক্তি দিতে আল্টিমেটাম দিয়েছে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ।

শনিবার (১১ মে) রাত ১০টার মধ্যে তাদের মুক্তি না দিলে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ এই কথা বলেন।

৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ বলেন, গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের আগামী ৩ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে হবে। মুক্তি না দিলে আমরা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা একযোগে অনশনে বসবো। এই রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কেউ উঠবো না।

পুলিশি হামলার শিকার নারী শিক্ষার্থী খাদিজা বলেন, পুরুষ পুলিশ কোন হিসেবে নারী শিক্ষার্থীর ওপর হামলা করে? পুরুষ পুলিশ আমাকে ধরে আমাকে মেরে আহত করেছে। সেই ভিডিও আপনারাও দেখেছেন।

এর আগে আজ বেলা ১১টা থেকে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার জন্য চূড়ান্ত ছাত্র সমাবেশ করে ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ। পরে বেলা আড়াইটার দিকে শাহবাগে পুলিশি ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড় অবরোধ করতে চাইলে পুলিশ আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে এবং ১৩ শিক্ষার্থীকে আটক করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD