May 26, 2024, 11:53 pm

গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

গলাচিপা প্রতিনিধি: বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার, দেশের প্রান্তিক পর্যায়ে মৎস্য জেলেদের আর্থিক উন্নতির লক্ষ্যে ২৩-২৪ অর্থবছরের ইলিশ সম্পদ ও ব্যবস্থাপনা প্রকল্প (প্রথম সংশোধিত) বিকল্প বাছুর (গরু) দ্বিতীয় কিস্তিতে ৩২ জন জেলে পরিবারদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্যজীবীদের মাঝে বকনা বাছুর বিতরণ ও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি করেন উপজেলার সুযোগ্য মৎস অফিসার মোঃ জহুরুন্নবী (বিসিএস)। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আকরামুজ্জামান, সহকারী সমাজসেবা অফিসার মোঃ সাইমুন জামান সায়েম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন উপ সহকারী প্রকৌশলী মোঃ আরিফুজ্জামান আরিফ, প্রেসক্লাব সভাপতি মু.খালিদ হোসেন মিল্টন, সাংবাদিক জিল্লুর রহমান জুয়েল, শিশির হাওলাদার প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি জেলেদের উদ্দেশ্যে বলেন, সরকারের বিভিন্ন নির্দেশনা ও ঝাটকা ইলিশ সংরক্ষণে নির্দিষ্ট সময়ে মাছ আহরণ। বিকল্প কর্মসংস্থান ও আর্থিক অগ্রগতির জন্য মৎস্য চাল ও বকনা বাছুর সহ নানা বিধ সুবিধা বর্তমান সরকার দেশের মানুষের জন্য সহায়তা দিয়ে যাচ্ছে। এই বকনা (গরু) বাছুর কে যতœ করে লালন পালন করে নিজেদের ভাগ্য উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার সুধীসহ মৎস্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD