April 27, 2024, 7:49 am

১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দিলেন প্রধানমন্ত্রী

যমুনা নিউজ বিডি: ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দিলেন প্রধানমন্ত্রী। পাটখাতে বিশেষ অবদানের জন্য ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৪ মার্চ) ৬টি পাটকল ও বহুমুখী পাটকল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এ সম্মাননা তুলে দেন।

এদিন সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় পাট দিবস ২০২৪’ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেয়া হয়।

পাটক্ষেত উন্নয়নে গবেষণা কার্যক্রম, পাটবীজ উৎপাদনে স্বয়ম্ভরতা অর্জন, প্রচলিত ও বহুমুখী পাটজাত পণ্যের উৎপাদন ও রপ্তানি বৃদ্ধি ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উৎসাহিত করার লক্ষ্যে এ বছর পাট দিবসে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

পাটবীজ, পাট ও পাটজাত পণ্যের গবেষণায় সেরা গবেষক/ বিজ্ঞানী/ উদ্ভাবক
সেরা পাটবীজ উৎপাদনকারী চাষি
সেরা পাট উৎপাদনকারী চাষি
পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল
পাটজাত পণ্য রপ্তানিকারক সেরা প্রতিষ্ঠান
পাটের সুতা উৎপাদনকারী সেরা পাটকল
পাটের সুতা রফতানিকারক সেরা প্রতিষ্ঠান
বহুমুখী পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল
বহুমুখী পাটপণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান
বহুমুখী পাটপণ্যের সেরা মহিলা উদ্যোক্তা এবং
বহুমুখী পাটজাতপণ্য উৎপাদনকারী সেরা পুরুষ উদ্যোক্তা।

এর আগে সকাল ১০টার পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় পাট দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন শেখ হাসিনা। এদিন ইজারার জন্য নির্ধারিত বিজেএমসির ছয়টি মিলের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD