May 27, 2024, 10:32 am

বীরমুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ আহমেদ অটল আর নেই

লেখক, সাংবাদিক, বীরমুক্তিযোদ্ধা, সৈয়দ আহমেদ অটল আর নেই। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা সোয়া ১২টায় তিনি ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) প্রতিষ্ঠাকালে দৈনিক করতোয়ার ইউনিট চিফ ছিলেন তিনি। বগুড়ার জনপ্রিয় দৈনিক করতোয়র চীফ রিপোর্টার হিসেবে তিনি ঢাকা অফিসে কর্মরত ছিলেন। সৈয়দ আহমেদ অটল জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) স্থায়ী সদস্য ছিলেন। দৈনিক করতোয়ার প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি পত্রিকাটির প্রধান প্রতিবেদক হিসেবে ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু এমপি, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি, বাংলাদেশ প্রতিদিন এর উপ সম্পাদক কবি মাহমুদ হাসান,আওয়াামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রিয় সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু , উপদেষ্ঠা সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, দৈনিক উত্তরের দর্পণ সম্পাদক আব্দুস সালাম বাবু, বাংলাদেশ প্রতিদিন এর সিনিয়র রিপোর্টার আব্দুর রহমান টুলু, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম।

দৈনিক করতোয়ার উপদেষ্ঠা সম্পাদক ওয়াাসিকুর রহমান বেচান জানান, অত্যন্ত ভদ্র, বিনয়ী, নির্লোভ, প্রতিবাদী, সৎ এই মানুষটি ছিলেন গণমাধ্যমের পেশার জন্য অপরিহার্য। পেশার মর্যাদা রক্ষার দাবিতে তিনি ছিলেন পাহাড়ের মতো অটল। কোন ব্যাক্তি বা গোষ্ঠির স্বার্থে সংবাদ তৈরি করতেন না। তিনি দৈনিক করতোয়ার সংবাদের লিখনিতে সর্বদা সচেস্ট থাকতেন। নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে পত্রিকার ঐতিহ্য রক্ষায় সর্বোচ্চ প্রচেষ্টা চালাতেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD