April 15, 2024, 3:41 am

হয়রানিমূলক আচরণের প্রতিবাদে বেনাপোল বন্দরে আমদানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল বন্দরের হয়রানিমূলক আচরনের প্রতিবাদে সকাল থেকে ভারত থেকে আমদানিকৃত সকল পণ্যের আমদানি বন্ধ রেখেছে সিএন্ডএফ এজেন্ট ষ্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বন্দরের পরিচালকের একগুঁয়েমি সিদ্ধান্তের কারণে আমদানি কার্যক্রম বন্ধ রয়েছে বলে জানা গেছে।

ভারত থেকে পণ্য আমদানীর পর পণ্যের নীট ওজন নির্নয়ের জন্য পণ্যবোঝাই ট্রাকের ওজন নেয়া হয়। পণ্য বন্দরের শেডে নামানোর পর খালি গাড়ির ওজন পুনরায় নিয়ে আমদানিকৃত পণ্যের নীট ওজন নিশ্চিত করা হয়।

বন্দরের সদ্য নিয়োগ পাওয়া পরিচালক রেজাউল করিম দীর্ঘদিনের এই নিয়ম না মেনে পণ্য আনলোডের পর খালি গাড়ির ওজন নেয়া হবে এমন ঘোষণা দেবার পর ফুঁসে উঠেছে আমদানিকারকের প্রতিনিধি সিএন্ডএফ এজেন্ট। তাদের হয়ে কর্মচারী অ্যাসোসিয়েশন সকাল থেকে সকল ধরনের আমদানী বন্ধ রেখেছে বলে নিশ্চিত করেছেন আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান।

এ বিষয়ে পরিচালক রেজাউল করিম জানান, ইতিপুর্বে যে সব ভারতীয় খালি ট্রাকের ওজন নেয়া হয়েছে পুনরায় সে সব ট্রাকের ওজন না নেওয়ার জন্য বন্দরের উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে। তবে যে সব ট্রাক প্রথমবার বন্দরে প্রবেশ করে কিংবা যাদের ডাটাবেজ বন্দরে সংরক্ষিত নেই শুধুমাত্র সেইসব ট্রাকের ওজন নেয়া হবে।

বন্দর কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত মানতে নারাজ বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ। সহ সভাপতি কামাল আহমেদ শিমুল বলেন, দ্বিতীয়বার প্রবেশের সময় পূর্বের ওজন সঠিক থাকবে সেটা ঠিক নয়, ট্রাকের কাঠামো পরিবর্তন, তেল, টায়ার সংযোজনের কারনে ট্রাকের ওজন বাড়তে পারে। বন্দর কর্তৃপক্ষের চাপিয়ে দেয়া সিদ্ধান্ত যুক্তিযুক্ত নয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত পোর্ট থানা বেনাপোলের পুলিশ এবং বন্দরে কর্মরত আনসার বাহিনীর তদারকিতে ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD