July 1, 2022, 11:08 pm

News Headline :

করোনা : বিশ্বজুড়ে আরও ১৩৩০ মৃত্যু, শনাক্ত পৌনে ৬ লাখ

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ৩৩০ জন মারা গেছেন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৯ হাজার ৫০২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৮৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৭ লাখ ৮৪ হাজার ১৮৬ জনে। শনিবার (২৮ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় সর্বোচ্চ এক লাখ ৪৭০ জন শনাক্ত হয়েছেন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩২ লাখ ৭০ হাজার ৮৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৯ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ২৬৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৮৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩১ হাজার ২১৮ জন মারা গেছেন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬১৯ জন। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৮৩ লাখ ১৫ হাজার ২৯২ জনে। জার্মানিতে একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৪৮৩ জন। একই সময়ে মারা গেছেন ১৭ জন। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে দুই কোটি ৬২ লাখ ৫৪ হাজার ১২৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৯ হাজার ১৩২ জনে। একই সময়ে ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত চার হাজার ৮১১ জন এবং মারা গেছেন ৪৫ জন। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬৩৩ জন। অন্যদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৯ লাখ ২১ হাজার ১৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ৩৬৫ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৭০ জন। মহামারি শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৪৮ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৫৩৯ জন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD