April 29, 2024, 9:46 pm

মিঠাপুকুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন নর্থবেঙ্গল জুটমিলের উৎপাদন বন্ধ

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি : মিঠাপুকুর উপজেলার জায়গীর হাটে অবস্থিত রফতানিমুখী নর্থ বেঙ্গল জুট মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন শ্রমিকরা। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) জুট মিল রক্ষা এবং দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেছেন জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক।

সংবাদ সম্মেলনে ব্যবস্থাপনা পরিচালক মাহবুবার রহমান বলেন, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কর্তৃপক্ষ গত শুক্রবার নর্থ বেঙ্গল জুট মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। সংযোগ বিচ্ছিন্ন করার আগে নোটিশ করা হয়নি এবং বিদ্যুৎ বিল বকেয়া ছিল না। কতিপয় ব্যক্তি মিলটি বন্ধ করার চক্রান্ত করছেন। এরই ধারাবাহিকতায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ফলে ৫ শতাধিক শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন।

তিনি বলেন, আমিসহ মোট তিনজন মিলটির মালিকানা কিনে নিয়ে সুষ্ঠুভাবে পরিচালনা করে আসছি। এ মিলের উৎপাদিত পন্য ইউরোপের বিভিন্ন দেশে রফতানি করা হচ্ছে। দিনদিন চাহিদা বাড়ায় লোকসান কমিয়ে আসছে।

একারণে শেয়ার বিক্রি করা ব্যক্তিরা পুনরায় ফিরে পাওয়ার জন্য চক্রান্তে লিপ্ত হয়েছেন। সংযোগ বিচ্ছিন্ন করার পর নতুন করে সংযোগ দেওয়ার জন্য অনুরোধ করা হলেও রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আবু হাসান কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার আবু হাসান বলেন, যার নামে সংযোগ ছিল তার আবেদনের পরিপ্রেক্ষিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

নতুন করে সংযোগ দিতে হলে কোম্পানি আইন ও মালিকানার কাগজপত্র সমিতির আইন উপদেষ্টার কাছে পাঠিয়ে দেওয়া হবে। আইন উপদেষ্টার পরামর্শ মতো বিদ্যুৎ সংযোগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD